ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে ভাইয়ের হাতে ভাই খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
দুর্গাপুরে ভাইয়ের হাতে ভাই খুন

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় জমি নিয়ে দ্বন্দ্বের জেরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন হয়েছেন।  

রোববার (১৭ ডিসেম্বর) সকালে উপজেলার চণ্ডিগড় ইউনিয়নের মউ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ভাইয়ের নাম মো. নুরুল আমীন (৪৫)। তিনি ওই গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।  

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গত দুই বছর ধরে বড় ভাই নুরুলের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল ছোট ভাই মজিবুর রহমানের। এ নিয়ে স্থানীয়ভাবে দেন দরবার হলেও কোনো সুরাহা আসেনি। রোববার সকালে তাদের ধান ক্ষেতের পাশে দাঁড়িয়েছিলেন বড় ভাই নুরুল আমীন। এ সময় আগের বিরোধের জের ধরে বড় ভাই নুরুলের বুকে দেশীয় অস্ত্র (ডেগার) দিয়ে আঘাত করেন ছোট ভাই মজিবুর। স্থানীয়রা ও পরিবারের সদস্যরা মজিবুরকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

নিহত নুরুলের ছেলে সোহেল মিয়া জানান, গত দুই বছর ধরে জমি নিয়ে আমাদের সঙ্গে ঝামেলা চলছিল তাদের (চাচা মজিবুর)। কয়েকবার দেনদরবার হলেও তারা তা মানেনি। রোববার সকালে আমি খেতের আইল বাঁধতে ছিলাম, তখন বাবা আইলের ওপর দাঁড়িয়ে থাকা অবস্থায় চাচা মজিবুর আমার বাবাকে বুকে ডেগার দিয়ে আঘাত করেন। এ সময় বাবার ভাগনে ও আমার চাচাতো ভাইরাও বাবাকে লাঠি দিয়ে আঘাত করে। এতে আমার বাবার মৃত্যু হয়। আমার বাবার খুনের বিচার চাই।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলা পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।