ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজয় দিবসে বিএসএফকে ফুল-মিষ্টি দিল বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
বিজয় দিবসে বিএসএফকে ফুল-মিষ্টি দিল বিজিবি

ব্রাহ্মণবাড়িয়া: মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে বিজিবি-বিএসএফের জয়েন্ট রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে বিজিবির ৬০ ব্যাটালিয়নের উদ্যোগে এ সিরিমনি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সীমান্তের শূন্যরেখায় বিউগল বাজিয়ে প্যারেডের মাধ্যমে দুইদেশের জাতীয় পতাকা নামানো হয়। পরে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ফুল ও মিষ্টি উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে বিজিবির কুমিল্লা সেক্টরের কমান্ডার কর্নেল মো. শরীফুল ইসলাম মেরাজ ও ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশিক হাসান উল্লাহ এবং বিএসএফের ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট কে. সিং. নেগীসহ দুই বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. শরীফুল ইসলাম মেরাজ সাংবাদিকদের বলেন, আমরা দুই বাহিনী নিজেদের মধ্যে সমঝোতার মাধ্যমে একই ধরনের প্যারেড নির্ধারণ করেছি। রিট্রিট সিরিমনি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যখনই সীমান্তে কোনো সমস্যা হয়- আমরা দুই বাহিনী একসঙ্গে সেটা সমাধান করার চেষ্টা করি।

বিএসএফের কমান্ড্যান্ট কে. সিং. নেগী বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বিএসএফ মুক্তিবাহিনীর মতো কাজ করেছিল। বিজিবি ও বিএসএফের সম্পর্ক অনেক মধুর। এই সম্পর্ককে আগামীতে আমরা আরও মজবুত করব।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।