ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিসিসির প্রথম সভায় অনুপস্থিত ‘সাদিকপন্থী’ ৯ কাউন্সিলর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
বিসিসির প্রথম সভায় অনুপস্থিত ‘সাদিকপন্থী’ ৯ কাউন্সিলর

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয় বুধবার (১৩ ডিসেম্বর)। এ সভায় ৯ কাউন্সিলর অনুপস্থিত ছিলেন।

এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে নগরজুড়ে।

নগরভবন ও সভা সূত্রে জানা গেছে, অনুপস্থিত ৯ কাউন্সিলরের সবাই সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অনুসারী।

জানা গেছে, এ কাউন্সিলরদের মেয়র খোকন সেরনিয়াবাত চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে দাওয়াত দেয়ার পরও তারা উপস্থিত হননি।

এ বিষয়ে সাদিকপন্থী হিসেবে পরিচিত একাধিক কাউন্সিলরকে কল দেওয়া হলেও তারা তা রিসিভ করেননি।

তবে সাদিকের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ সাইদ আহমেদ মান্না সাংবাদিকদের জানান, গেল পাঁচ দিন ধরে ব্যক্তিগত কাজে তিনি ঢাকায় আছেন। আর সে কারণে সভায় যোগ দিতে পারেননি। আর অন্য কাউন্সিলরা কেন যোগদান করেননি সে বিষয়ে তিনি কিছু জানেন না।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত জানান, তিনি সব কাউন্সিলরকে আমন্ত্রণ জানান। পাশাপাশি সবাইকে ব্যক্তিস্বার্থ বাদ দিয়ে জনগণের জন্য কাজ করারও আহ্বান জানান। তারপরও তারা সাড়া দেননি। বিষয়টি দুঃখজনক।

নির্বাচিত হওয়ার ৫ মাস পর গত ১৪ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেন আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও তার পরিষদ। এর আগে গত ৯ নভেম্বর মেয়রের দায়িত্ব থেকে পদত্যাগ করেন সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সম্পর্কে তারা দুজন চাচা ভাতিজা।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০২৩
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।