ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

তারের জঞ্জাল অপসারণ শুরু করেছে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
তারের জঞ্জাল অপসারণ শুরু করেছে রাসিক

রাজশাহী: ইন্টারনেট ও ডিশ (ক্যাবল নেটওয়ার্ক) লাইনের অতিরিক্ত তারের জঞ্জাল অপসারণ শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।  

মঙ্গলবার (১২ ডিসেম্বর) নগর ভবন থেকে রাজশাহী মহিলা কলেজ হয়ে মালোপাড়া পুলিশ ফাঁড়ি পর্যন্ত বৈদ্যুতিক খুঁটিতে যত্রতত্র ও বিপজ্জনকভাবে ঝু্লে থাকা ডিশ ও ইন্টারনেটের তার অপসারণ করা হয়েছে।

 

রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

সাদিয়া আফরিন বলেন, ২৭ অক্টোবর তারের জঞ্জাল দ্রুত সময়ে অপসারণে বিজ্ঞপ্তি দিয়েছিল রাজশাহী সিটি করপোরেশন। এর প্রেক্ষিতে আজ মঙ্গলবার থেকে মহানগর এলাকায় তারের জঞ্জাল সরানোর অভিযান শুরু হয়েছে।

এদিকে রাসিকের ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল, ‘এতদ্বারা রাজশাহী মহানগরীতে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠানসমূহের দৃষ্টি আকর্ষণ করে জানানো যাচ্ছে যে, রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক ও পাড়া-মহল্লার অলিগলিতে বৈদ্যুতিক খুঁটি ও ল্যাম্পপোস্টে বিভিন্ন ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের তার ঝুলে আছে, অনেক স্থানে অতিরিক্ত তার কুণ্ডলী আকারে এবং কোথাও কোথাও পাখির বাসার মতো হয়ে আছে। যত্রতত্র এসব তারের জঞ্জালের কারণে পরিচ্ছন্ন ও সুন্দর রাজশাহী মহানগরীর সৌন্দর্য নষ্ট হচ্ছে। এমতাবস্থায় এসব তারের জঞ্জাল দ্রুত সময়ে নিজ দায়িত্বে অপসারণ এবং আধুনিক ওয়ারলেস ইন্টারনেট সার্ভিস ব্যবস্থার মাধ্যমে নাগরিকদের ইন্টারনেট সেবা দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো। দ্রুত তারের এই জঞ্জাল অপসারণ না করা হলে সিটি করপোরেশন কর্তৃক সেগুলো অপসারণ করা হবে এবং জনস্বার্থে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।