ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় মেঘনায় পৃথক লঞ্চ দুর্ঘটনা, নিহত এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
ঘন কুয়াশায় মেঘনায় পৃথক লঞ্চ দুর্ঘটনা, নিহত এক

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় ঘন কুয়াশার কারণে চাঁদপুরগামী এমভি রফ রফ-৭ লঞ্চের সঙ্গে পটুয়াখালী থেকে ঢাকাগামী এমভি এআর খান-১ লঞ্চে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রফ রফ লঞ্চের একপাশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (১১ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছন চাঁদপুর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক শাহ্ আলম। তিনি বলেন, রফ রফ লঞ্চটি ধাক্কা লেগে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

অপরদিকে একই রাত সাড়ে ১২টার দিকে চাঁদপুরের হাইমচরের সীমান্তবর্তী এলাকায় মেঘনা নদীর মিয়ার চর নামক স্থানে সুরভী-৮ ও টিপু-১৪ নামক লঞ্চের মুখোমুখি সংঘর্ষে ভোলার চরফ্যাশনের মো. সোহেল (৩৫) নামে এক যাত্রী নিহত হয়। এ সময় কম-বেশি আহত হয়েছেন বেশ কয়েকজন।

চাঁদপুর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক মো. বশির আলী খান বলেন,  সুরভী-৮ ও টিপু-১৪ নামক লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন যাত্রী নিহত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। যেহেতু ঘটনাটি ভোলা এলাকার, তাই আইনি ব্যবস্থা সেখান থেকেই নেওয়া হবে।

ঘন কুয়াশার কারণে লঞ্চ দুর্ঘটনা বেড়ে যাওয়ায় আজ দুপুরে উপপরিচালক মো. বশির আলী খান চাঁদপুর লঞ্চঘাটে অবস্থানরত লঞ্চ চালক ও মাস্টারদের একত্রিত করে সচেতনতামূলক দিক নির্দেশনা দেন। তিনি তাদের ঘন কুয়াশার মধ্যে লঞ্চ থামিয়ে রাখা এবং কোনোভাবেই যাতে চলাচল না করে এ বিষয়ে কঠোর নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।