ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দায়রা জজ’ পরিচয়ে পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
‘দায়রা জজ’ পরিচয়ে পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার প্রতারক

ময়মনসিংহ: পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে প্রায় ৪৮ লাখ  টাকা আত্মসাতের অভিযোগে মো. সাইফুল ইসলাম টুটুল (৩৩) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।  

সাইফুল ইসলাম মানিকগঞ্জ জেলা সদরের বাসিন্দা মৃত রফিকুল ইসলামের ছেলে।

 

সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।      

এর আগে ১০ ডিসেম্বর মানিকগঞ্জ জেলার সদর উপজেলার বাড়াইভিকরা বাজার থেকে প্রতারক সাইফুল ইসলাম টুটুলকে গ্রেপ্তার করে সংশ্লিষ্ট মামলায় আজ (১১ ডিসেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।    

ওসি (ডিবি) আরও জানান, বিগত ২০২২ সালে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রতারক সাইফুল ইসলাম টুটুল নিজেকে 'অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবরিনা আলী' পরিচয় দিয়ে একটি প্রতারক চক্রের মাধ্যমে জেলার বিভিন্ন জনের কাছ থেকে ৪৭ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় চলতি বছরের ১৬ জুন কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করে এক ভুক্তভোগী।

ওই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত করে গতকাল ১০ ডিসেম্বর মানিকগঞ্জ জেলার সদর থানার বাড়াইভিকরা বাজার থেকে প্রতারক মো. সাইফুল ইসলাম টুটুলকে গ্রেপ্তার করেছে। এই অভিযানের নেতৃত্ব দেন এসআই (উপ-পরিদর্শক) মৃত্যুঞ্জয় পণ্ডিত মিঠুন এবং এসআই শেখ গোলাম মোস্তফা।  

এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি এই প্রতারণার সত্যতা স্বীকার করে ময়মনসিংহের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলেও জানান ওসি।    

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।