ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ম্যাগনেটিক পিলারের সন্ধানে মাটি খোঁড়াখুঁড়ি, আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
ম্যাগনেটিক পিলারের সন্ধানে মাটি খোঁড়াখুঁড়ি, আটক ৫

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলায় ম্যাগনেটিক পিলারের খোঁজে মাটি খোঁড়াখুঁড়ির সময় বাড়ির মালিকসহ চারজন শ্রমিককে আটক করেছে পুলিশ।  

সোমবার (১১ ডিসেম্বর) ভোরে সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের পূর্ব সোনামুখি এলাকায় এ ঘটনা ঘটে।

 

আটকরা হলেন- বাড়ির মালিক শাজাহান মোল্লা (৬৪), শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের দড়িহাওলা এলাকার রাসেল ফকির (৩২), নারায়ণগঞ্জ জেলার বন্দর এলাকার মো. মিঠু (৩৬), পটুয়াখালী জেলার ছোট বিগাই এলাকার মন্নাত ফকির (৫৫) ও রাজশাহী জেলা আব্দুল রহমান ওরফে কানন (৩৬)।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের পূর্ব সোনামুখি এলাকার শাজাহান মোল্লা তার বাড়ির পেছনের অংশে ব্রিটিশ আমলে স্থাপিত মৌজার সীমানায় ম্যাগনেটিক পিলারের সন্ধানে রোববার মধ্যরাত থেকে রাসেল ফকির, মো. মিঠু, মন্নাত ফকির ও আব্দুল রহমান ওরফে কানন নামের চারজন শ্রমিক নিয়ে মাটি খননের কাজ চালাচ্ছিলেন। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদেরকে আটক করে জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে পুলিশে খবর দেয়। পরে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয় বিল্লাল হোসেন ঢালী বলেন, এলাকায় ডাকাত পড়েছে এমন শোরগোল পেয়ে আমি এখানে ছুটে আসি। এখানে এসে জানতে পারি এই জায়গায় রাডার পাওয়া যাবে তাই মাটি খোড়াখুড়ি করছিল তারা। পরে পুলিশ এসে বাড়ির মালিকসহ পাঁচজনকে ধরে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মন্নান বেপারী বলেন, বাড়ির মালিক দূরের লোকজন নিয়ে এসে ম্যাগনেটিক পিলারের খুঁজে গর্ত করেছেন। তারা এখানে কিছু পেয়েছে কিনা জানি না। এখানে প্রায় ৫ ফুট পর্যন্ত মাটি খনন করা হয়েছিল।

এ ব্যাপারে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দীন আহমেদ বলেন, ম্যাগনেটিক পিলারের সন্ধানে কয়েকজন লোক মাটি খোঁড়াখুঁড়ির কাজ করছিলেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করা হয়। যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।