ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পেঁয়াজের দাম বাড়তি: মাঠপর্যায়ে নজরদারি বাড়ানোর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
পেঁয়াজের দাম বাড়তি: মাঠপর্যায়ে নজরদারি বাড়ানোর নির্দেশ

ঢাকা: হঠাৎ করে দেশের বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় মাঠ পর্যায়ে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (১১ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ কথা বলেন।

 

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিসভায় পেঁয়াজের দাম নিয়ে কোনো নির্দেশনা ছিল কি না, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, পেঁয়াজ নিয়ে কেবিনেটে না, আলাদাভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। সেটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে নির্দেশনা দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আপনারা দেখতে পাচ্ছেন মাঠপর্যায়ে এখন ক্লোজ মনিটরিং হচ্ছে এবং আজকে তার কিছুটা ইম্প্যাক্ট পাওয়া যাচ্ছে। গতকালকে যে ট্রেন্ড ছিল আজকে তো সে ট্রেন্ড নেই।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে নির্দেশনা হচ্ছে মাঠপর্যায়ে আমাদের নজরদারি বাড়ানো। যারা এসব কাজের সঙ্গে জড়িত তাদের দিকে নজরদারি বাড়ানো এবং আমাদের যারা অতিরিক্ত মুনাফা পাওয়ার চেষ্টা করছে তাদের আইনের আওতায় আনা চেষ্টা করা। নির্দেশনা পাওয়ার পরে মাঠপর্যায়ে টিম কাজ করছে।

শনিবার (৯ ডিসেম্বর) থেকে হঠাৎ করে দ্বিগুণ হয়ে ২২০-২৪০ টাকা কেজি দাঁড়ায় পেঁয়াজ। এ নিয়ে ভোক্তাদের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে বিভিন্ন উদ্যোগ নিয়েছে সরকার।

নির্দেশনা কী মন্ত্রিসভার বৈঠকে না বাইরে? জানতে চাইলে তিনি বলেন, ওটা সাধারণ প্রশাসনিক ব্যাপার। যখন একটি ক্রাইসিস বা সমস্যা তৈরি হয় তখন ওই মন্ত্রণালয়ে যারা সংশ্লিষ্ট থাকেন তাদের নিয়ে আলোচনা করে আমরা সিদ্ধান্তগুলো দিয়ে থাকি। যেহেতু এটা নিয়ে কাজ শুরু হয়েছে। এটা নিয়ে আজকে কোনো ধরনের আলোচনা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।