ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে রেলের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
সৈয়দপুরে রেলের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে রেললাইন ঘেঁষে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, সৈয়দপুর শহরের হাতিখানা সুইপার কলোনি এলাকা থেকে স্টেশন পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় গড়ে উঠেছে অসংখ্য দোকানপাট। এর মধ্যে কোনো এলাকায় চা, রকমারি দোকান, ফলের দোকান, দর্জি দোকান, তৈজসপত্রের দোকান, বাক্স, বালতির কারখানা, কামারশাল, আসবাবপত্রের কারখানা, স্বর্ণকারের দোকান, লেপ-তোষকের দোকান, বিরিয়ানির দোকান, বাঁশের হাট, ফার্নিচার ইত্যাদি দোকান অন্যতম। সবচেয়ে ভয়াবহ অবস্থা দেখা যায় ২ নম্বর লেলঘুন্টির কাছে পোস্ট অফিস মোড় এলাকায়। সেখানে অস্থায়ীভাবে কমপক্ষে ৫০০ দোকান গড়ে তোলা হয়েছে। শামিয়ানা ও তাঁবু টেনে বসে এসব দোকান।

সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল ইসলাম বলেন, রেলপথ ঘেঁষে দোকানপাট বসানো সম্পূর্ণ অবৈধ। এতে ট্রেন চলাচলে ঝুঁকি বাড়ছে। সেই সঙ্গে ট্রেনে কাটা পড়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। স্থায়ীভাবে উচ্ছেদের জন্য বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে তাদের সহায়তায় এই অভিযান চালানো হয়।

রেলের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা, সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফিউল আযমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় অন্তত ৫ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

রেলের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা জানান, রেললাইনের উভয় পাশে ২০ ফুট জায়গার ওপর সার্বক্ষণিক ১৪৪ ধারা জারি আছে। কাজেই কেউ চাইলেই দোকানপাট বসাতে পারেন না।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।