ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কবিরহাটে নৈশপ্রহরীকে হত্যা করে স্বর্ণের দোকানে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
কবিরহাটে নৈশপ্রহরীকে হত্যা করে স্বর্ণের দোকানে ডাকাতি

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট বাজারে শহীদ উল্যাহ (৫০) নামে এক নৈশপ্রহরীকে হত্যা করে দুটি স্বর্ণের দোকান লুট করেছে একদল ডাকাত।

শুক্রবার (৮ ডিসেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের চাপরাশিরহাট পশ্চিম বাজারে এ হত্যা ও ডাকাতির ঘটনা ঘটে।

 

নিহত শহীদ উল্যাহ উপজেলার ধানশালিক ইউনিয়নের চর গুল্লাখালী গ্রামের বাসিন্দা।  

স্থানীয়রা জানান, নূর জুয়েলার্স ও মা-মনি জুয়েলার্স নামে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির সময় বিষয়টি টের পেয়ে ডাকাতদের প্রতিহত করার চেষ্টা করেন বাজারের নৈশপ্রহরী শহীদ উল্যাহ। এসময় ডাকাত দল তার মাথায় আঘাত করলে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।  

ভুক্তভোগী ব্যবসায়ী মা-মনি জুয়েলার্সের মালিক মিন্টু চন্দ্র নাথ জানান, ভোর ৪টার দিকে  ৪০-৫০ জনের একদল ডাকাত  পিকআপ ভ্যান নিয়ে চাপরাশিরহাট বাজারে ডাকাতি করতে আসে। এ সময় তারা গ্রিল কেটে নূর জুয়েলার্স ও মা-মনি জুয়েলার্সে ঢুকে ডাকাতি করে। ডাকাত দল মা-মনি জুয়েলার্সর স্বর্ণের লকার গ্যাস সিলিন্ডার ব্যবহার করে কেটে ২৫০ ভরি স্বর্ণ, ১৫০ ভরি রুপা ও নগদ আড়াই লাখ টাকা লুট করে নিয়ে যায়।  

মেসার্স নূর জুয়েলার্সের মালিক নুর আলম জানান, একই সময়ে নূর জুয়েলার্স থেকে সাত ভরি স্বর্ণ, ২৫০ ভরি রুপা লুট করে নিয়ে যায়।  

জানা যায়, শরীফ ক্লথ স্টোরের মালিকের কাছ থেকেও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে ডাকাত দল।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ডাকাত দল নৈশপ্রহরীকে মাথায় আঘাত করলে অতিরক্তি রক্তক্ষরণে তার মৃত্যু হয়। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
 
ওসি স্থানীয়দের বরাত দিয়ে আরও জানান, ডাকাত দল ডাকাতি করার সময় নোয়াখালীর আঞ্চলিক ভাষায় কথা বলেছে। তাদের দলে এক ইউপি সদস্যও ছিল বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।