ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে ৩৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
নারায়ণগঞ্জে ৩৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ৭

নারায়ণগঞ্জ: জেলার পাঁচটি নির্বাচনী আসনের ৪৫ জন প্রার্থীর মেধ্যে সাতজনের মনোনয়নপত্র বাতিল ও ৩৮ জনের বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে বৈধ ও বাতিল প্রার্থীদের বাছাই অনুষ্ঠিত হয়।

এসময় বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে জেলা রিটার্নিং কর্মকর্তা মাহমুদুল হক প্রার্থীদের বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

মনোনয়নপত্রপত্র বাতিল হয়েছে যাদের: নারায়ণগঞ্জ ১ আসনে জামানতের টাকা জমা না দেওয়ায় আফাজউদ্দিন মোল্লার (বাংলাদেশ সুপ্রিম পার্টি) মনোনয়নপত্রপত্র বাতিল ঘোষণা করা হয়। নারায়ণগঞ্জ ২ আসনে ক্রেডিট কার্ডের বকেয়া থাকায় ব্যাংক প্রতিনিধির অভিযোগের কারণে মো. শরিফুল ইসলামের (স্বতন্ত্র) মনোনয়নপত্র বাতিল ও নির্বাচন কমিশনের মনোনয়নপত্র ফরমের ২০ ও ২১ নম্বর বিষয়টি পূরণ না করায় এবং স্বাক্ষর না করায় মামুন দিদারের (স্বতন্ত্র) মনোনয়নপত্র পত্র বাতিল ঘোষণা করা হয়, নারায়ণগঞ্জ ৩ আসনে মো. জামিল মিজি (জাকের পার্টি) ও সিরাজুল হকের (কংগ্রেস) বিরুদ্ধে ঋণখেলাপির জামিনদাতা হওয়ার অভিযোগ থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়, নারায়ণগঞ্জ ৪ আসনে কাজী দেলোয়ার হোসেন (স্বতন্ত্র) এর মনোনয়নপত্র ফরম সঠিকভাবে পূরণ না করায় ও ১ শতাংশ স্বাক্ষর না দেওয়ায় ও মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র) প্রার্থীর ১ শতাংশ ভোটার স্বাক্ষরের সরেজমিনে তদন্ত প্রমাণ না পাওয়ায় বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বৈধ প্রার্থীরা হলেন:
নারায়ণগঞ্জ ১ (রূপগঞ্জ) আসনে- গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক, আওয়ামী লীগ), তৈমুর আলম খন্দকার (তৃণমূল বিএনপি), শাহাজাহান ভুইয়া (স্বতন্ত্র), গাজী গোলাম মর্তুজা (স্বতন্ত্র), মো. হাবিবুর রহমান (স্বতন্ত্র), মো. জোবায়ের আলম (স্বতন্ত্র), মো. সাইফুল ইসলাম (স্বতন্ত্র), মো. জয়নাল আবেদীন চৌধুরী (স্বতন্ত্র) ও একেএম শহিদুল ইসলাম (ইসলামি ফ্রন্ট বাংলাদেশ)।

নারায়ণগঞ্জ ২ (আড়াইহাজার) আসনে- নজরুল ইসলাম বাবু (আওয়ামী লীগ), মো. আবু হানিফ হৃদয় (তৃণমূল বিএনপি), শাহজাহান (জাকের পার্টি) ও আলমগীর সিকদার লোটন (জাতীয় পার্টি)।

নারায়ণগঞ্জ ৩ (সোনারগাঁ) আসনে আব্দুল্লাহ আল কায়সার হাসনাত (আওয়ামী লীগ), মারুফ ইসলাম ঝলক (আওয়ামী লীগ), সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা (জাতীয় পার্টি), এরফান হোসেন দীপ (স্বতন্ত্র), নারায়ণ দাস (বিকল্প ধারা বাংলাদেশ), মো. মজিবুর রহমান (বাংলাদেশ তরিকত ফেডারেশন), আসলাম হোসেন- (বাংলাদেশ সুপ্রিম পার্টি), রুবিয়া সুলতানা (স্বতন্ত্র), এবিএস ওয়ালিউর রহমান খান (বিএনএম), এ এইচ এম মাসুদ (স্বতন্ত্র) ও মো. আরিফ (মুক্তি জোট)।

নারায়ণগঞ্জ ৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে- একেএম শামীম ওসমান (আওয়ামী লীগ), মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র), মো. আলি হোসেন (তৃণমূল বিএনপি), মো. মূরাদ হোসেন জামাল (জাকের পার্টি), মো. ছালাউদ্দিন খোকা (জাতীয় পার্টি), মো সেলিম প্রধান (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. হাবিবুর রহমান (ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), শহীদ উন নবী (ন্যাশনাল পিপলস পার্টি), গোলাম মোর্শেদ রনি (বাংলাদেশ কংগ্রেস) ও মো. ছৈয়দ হোসেন (জাসদ)।

নারায়ণগঞ্জ ৫ (সদর-বন্দর) আসনে- একেএম সেলিম ওসমান (জাতীয় পার্টি), মো. আব্দুল হামিদ ভাসানী (তৃণমূল বিএনপি), এএসএম একরামুল হক (ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), মোর্শেদ হাসান (জাকের পার্টি) ও ছামসুল ইসলাম (বাংলাদেশ সুপ্রিম পার্টি)।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।