ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

পোস্টারে ঢাকছে মেট্রোরেলের পিলার

দেলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটোকরেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
পোস্টারে ঢাকছে মেট্রোরেলের পিলার ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকা মেট্রোরেল। যানজটে ধুঁকতে থাকা নগরবাসীর স্বাচ্ছন্দ্য ও আরামদায়ক ভ্রমণের জন্য এ মেট্রোরেল যেন আশীর্বাদ হয়ে এসেছে।

তবে যতখানি সুফল নিয়ে এসেছে মেট্রোরেল, ঠিক ততখানিই যেন পাচ্ছে অবহেলা। পোস্টারে পোস্টারে সৌন্দর্যহানি ঘটানো হচ্ছে মেট্রোরেলের।

শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে আসতেই মেট্রোরেলের পিলারে চোখে পড়ে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে ভর্তির বিজ্ঞাপন। দেখা যায়, এমন রঙ-বেরঙের আরও চটকদার পোস্টার। এতে মেট্রোরেলের বাহ্যিক সৌন্দর্য মলিন হয়ে যাচ্ছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সরেজমিনে দেখা যায়, টিএসসির রাজু ভাস্কর্য সংলগ্ন মেট্রোরেলের পিলার থেকে শাহবাগ মোড় পর্যন্ত প্রায় আধা কিলোমিটারজুড়ে প্রতিটি পিলারে পোস্টার লাগানো।  

একই চিত্র পল্টন, প্রেসক্লাব, শিক্ষা ভবনের মোড়, দোয়েল চত্বর, শাহবাগ থেকে ফার্মগেট পর্যন্ত মেট্রোরেলের প্রায় সব পিলারে।  

এসব পিলারে দেখা যায়, স্কুল-কলেজে ভর্তির বিজ্ঞাপন, বিভিন্ন দরবার শরিফ ও ওয়াজ-মাহফিলের পোস্টার, কবিরাজের বিজ্ঞাপনী পোস্টার। কিছু কিছু পোস্টার আবার বেশ কয়েকমাস পুরনো।

রাজনৈতিক অঙ্গন সরব থাকায় বিভিন্ন সভা-সমাবেশ এবং নির্বাচন উপলক্ষে কিছু রাজনৈতিক দলের নেতার নির্বাচনী পোস্টারও লাগানো হয়েছে পিলারগুলোতে।  

নগরের কয়েকজন বাসিন্দার অভিমত, কর্তৃপক্ষের তদারকির ব্যবস্থা না থাকায় মেট্রোরেলের পিলার দখল করে নিয়েছে পোস্টার।  

দোয়েল চত্বর মোড় ঘুরতেই মেট্রোরেলের পিলারে চোখে পড়ে রাজধানীর ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের নির্বাচনী পোস্টার। এ বিষয়ে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোথায় কোথায় কর্মীরা পোস্টার লাগিয়েছে তা জানা নেই। তবে মেট্রোরেলের পিলারে লাগানো থাকলে অতিসত্বর তুলে ফেলার জন্য বলছি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।