ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

নন-ক্যাডার পুলিশদের সমস্যা জানতে কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
নন-ক্যাডার পুলিশদের সমস্যা জানতে কমিটি

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশের নন-ক্যাডার সদস্যদের সমস্যা চিহ্নিত করা ও সেগুলো সমাধানে করণীয় নির্ধারণ করতে কমিটি করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) আইজিপি স্বাক্ষরিত এক অফিস আদেশে ‘নন-ক্যাডার পুলিশ সদস্যদের সমস্যা পর্যালোচনা ও পরবর্তী করণীয় নির্ধারণ কমিটি’ শীর্ষক এই কমিটি গঠন করা হয়।

আদেশে বলা হয়েছে, এই কমিটি নন-ক্যাডার পুলিশ সদস্যদের সমস্যা পর্যালোচনা ও পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

কমিটির প্রধান পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও সদস্য সচিব করা হয়েছে পুলিশের অ্যাডিশনাল ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদকে।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন পুলিশ সদরদপ্তরের অ্যাডিশনাল আইজি (ক্রাইম অ্যান্ড অপস্) মো. আতিকুল ইসলাম, অ্যাডিশনাল আইজি (এইচআরএম) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ, ডিআইজি (প্রশাসন) মো. আমিনুল ইসলাম, ডিআইজি (এইচআর) কাজী জিয়া উদ্দিন, অ্যাডিশনাল ডিআইজি (আরঅ্যান্ডসিপি-১) মো. নাসিরুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান, পুলিশ সদরদপ্তরের এআইজি (আরঅ্যান্ডসিপি-২) মোহাম্মদ আমজাদ হোসাইন এবং বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি (এখনো নির্ধারিত হয়নি)।

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যদের সঙ্গে মতবিনিময় করে করণীয় নির্ধারণ করবে এই কমিটি। প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে কো-অপ্ট করতে পারবে এই কমিটি।  

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।