ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত 

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে গজেন রায় (৬০) নামে এক কৃষক নিহত হয়েছেন।  

সোমবার (২৭ নভেম্বর) ভোরে সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের আরাজি মাটিগাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ফনি চন্দ্র রায় (২৮) ও ফাগু রায় (৪০) তারা দুজনেই নিহতের ভাই-ভাতিজা। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতাম।

স্থানীয়রা জানান, জমি নিয়ে দীর্ঘদিন ধরে গজেন রায়ের সঙ্গে প্রতিবেশী ধর্ম রায় ও তার পরিবারের বিরোধ চলে আসছিল। রোববার সন্ধ্যার দিকে প্রতিবেশী হর কুমার, মধু, ধর্মের ছেলের মিঠুন ক্ষেত থেকে ধান এনে গজেন রায়ের বাড়ি সামনে স্তূপ করে পুঞ্জি দিচ্ছিলেন। এতে গজেন তাদের বাধা দিতে গেলে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে গজেন রায়সহ তিনজন গুরুতর আহত হন। স্বজনরা তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে নিয়ে গেলে গজেন রায়কে মৃত ঘোষণা করেন সেখানকার চিকিৎসক।
নিহতের ছেলে ভবেশ রায় জানান, ১৩ বছর ধরে প্রতিবেশী হর কুমার, মধু রায়, ধর্ম রায়ের জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। কিন্তু তিন মাস আগে জমির মামলার রায় পান তার বাবা। সন্ধ্যায় বাড়ির গেটের সামনেই ধানের পুঞ্জি (স্থানীয় ভাষায় বলা হয় ‘পুইন’) দিচ্ছিলেন। এতে তাদের নিষেধ করলে সংঘর্ষ বেধে যায়। এসময় বাবাসহ আরও দুইজন গুরুতর আহত হয়।

গজেনের ছেলের বউ বন্যা জানান, চাচা ভাতিজা সম্পর্ক থাকলেও দীর্ঘদিন ধরে বিরোধ তাদের মধ্যে। আগের আক্রোশে ধানের পুঞ্জি দেওয়াকে কেন্দ্র করে বাঁশ দিয়ে মাথায় বারি মারেন হরকুমার ও তার পরিবারের সদস্যরা।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, জমি সংক্রান্ত মারামারি কারণে গজেন নামে এক ব্যক্তি মারা গেছেন। লাশ মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।