ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ থেকে কাজী মিজান ও মোখতার বহিষ্কার 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ থেকে কাজী মিজান ও মোখতার বহিষ্কার 

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মিজানুল ইসলাম ও মোখতার আহম্মেদকে সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) পরিষদের সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, কাজী মিজানুল ইসলাম অধ্যক্ষ থাকাকালীন সৈয়দ বজলুল হক কলেজ থেকে প্রায় ৫০ লাখ টাকা আত্মসাৎ করেন। তাছাড়া ওই কলেজের নারী লাইব্রেরিয়ানের সঙ্গে তিনি অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন। এমন অপরাধের দায়ে তার বিরুদ্ধে বরিশাল কোর্টে দুটি মামলা রয়েছে।

অন্যদিকে, মোখতার আহম্মদকে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের জমি ক্রয়ের দায়িত্ব দেওয়া হয়। সংগৃহীত চাঁদার এক লাখ ৯৫ হাজার টাকা তিনি নিজের কাছে রেখে দেন। কয়েকবার তাগাদা দেওয়ার পরও তিনি টাকা ফেরত দেননি। পরে তার বিরুদ্ধে সংগঠনের টাকা আত্মসাৎ করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।  

তাদের অপরাধ এবং দীর্ঘদিন সংগঠনে চাঁদা বকেয়া থাকায় চলতি বছরের ২৩ নভেম্বর স্টিয়ারিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক কাজী মিজানুল ইসলাম ও মোখতার আহম্মেদকে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সব স্তর থেকে বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।