ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ.লীগের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ২০ কোটি টাকা দাবি, বাবা-মেয়ে গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
আ.লীগের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ২০ কোটি টাকা দাবি, বাবা-মেয়ে গ্রেপ্তার

ঢাকা: আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর কাছে ফোন আসে। ওপাশের কণ্ঠস্বর বলে, আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন।

সেই জন্য আপনাকে দলের ফান্ডে ডোনেশন হিসেবে ২০ কোটি টাকা দিতে হবে।  

এভাবে প্রতারণার মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করা একটি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ।  

শুক্রবার (২৪ নভেম্বর) ভোরে রাজধানীর আব্দুল্লাহপুর বাস কাউন্টার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা উত্তরা বিভাগ বিভাগ।

গ্রেপ্তার প্রতারকরা হলেন- মো. ইয়াসিন (৪৬) ও সুরাইয়া ইয়াসমিন (২২)। সম্পর্কে তারা বাবা-মেয়ে।

তারা প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের বিভিন্ন অফিসারদের পরিচয়ে প্রতারণা করে আসছিলেন। গ্রেপ্তার অভিযানে তাদের কাছ থেকে এ প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইলফোন জব্দ করা হয়।  

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে গোয়েন্দা (ডিবি) কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সম্প্রতি একজন মনোনয়নপ্রত্যাশী প্রার্থী ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে প্রতারকরা ফোন করে বলেন, আপনার মনোনয়নের বিষয়ে বিশেষ নির্দেশনা রয়েছে। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন। সেই জন্য আপনাকে দলের ফান্ডে ডোনেশন হিসেবে ২০ কোটি টাকা দিতে হবে। আপনি শর্তে রাজি থাকলে যোগাযোগ করতে পারেন এই বলে প্রতারক ফোন কেটে দেয়। মনোনয়নপ্রত্যাশী প্রার্থী বুঝতে পারেন অজ্ঞাত ব্যক্তি প্রতারণা করে ২০ কোটি টাকা আত্মসাৎ করার চেষ্টা করছে। এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করা হয়।

তিনি বলেন, মামলাটি ডিবিতে হস্তান্তর করা হলে উত্তরা বিভাগের উত্তরা জোনাল টিম তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় শুক্রবার সকালে রাজধানীর আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, চক্রটি বাবা ও মেয়ে মিলে গড়ে তুলেছে। মেয়ে ও বাবা দুইজনে মিলে বিভিন্নজনকে ফোন করেন। তারা প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের বিভিন্ন কর্মকর্তাদের নাম ব্যবহার করছেন। উদ্ধার হওয়া মোবাইল ফোনে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগের রেকর্ড পাওয়া গেছে এবং ফোন করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা কথা স্বীকার করেছেন তারা।

উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।