ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় চুরি হওয়া ট্রাকসহ হেলপার আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
তেঁতুলিয়ায় চুরি হওয়া ট্রাকসহ হেলপার আটক

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে চুরি হওয়া ১০ চাকার একটি ট্রাক দিনাজপুরের বীরগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ট্রাকের হেলপার সজীব হোসেনকে (২৫) আটক করে পুলিশ।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে সোমবার (২০ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজার থেকে ট্রাক নিয়ে পালিয়ে যায় হেলপার।

আটক সজীব হোসেন বগুড়া শাজাহানপুর উপজেলার জামাদারপুকুর গ্রামের বাবলু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলায় চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর থাকায় ব্যাবসায়িক কার্যক্রম পরিচালনার প্রাণকেন্দ্র বলা হয় ভজনপুর বাজারটিকে। গত সোমবার ভোরে বাজারের তেঁতুলিয়া পেট্রোল পাম্পের সামনে তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কে দাড় করে রাখা সুমি এন্টারপ্রাইজ নামে (ঢাকা মেট্রো-ট-২০-২৭১৩) স্থানীয় একটি ট্রাক রাতের আধারে চুরি হয়ে যায়। চুরির এমন ঘটনায় হাইওয়ে ও তেঁতুলিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে ট্রাকসহ হেলপার সজীবকে আটক করে পুলিশ।

ট্রাক মালিক সমারু বাংলানিউজকে বলেন, এমন ঘটনা এলাকায় আগে ঘটেনি। আমি প্রায় নিঃস্ব হয়ে পড়েছিলাম। আল্লাহর রহমতে আমার ট্রাকটি ফিরে পেয়েছি। এদিকে ছেলে সুরুজ আলী বলেন, আমাদের একমাত্র আয়ের উৎস এ ট্রাকটি। চুরির পর আমরা পুরোই ভেঙে পড়েছিলাম। আল্লাহর রহমত ও হাইওয়ে পুলিশের সহায়তায় থানায় অভিযোগের আগেই চোরকে শনাক্ত করতে সক্ষম হয়েছি।

স্থানীয় পঞ্চগড় পাথর বাজার ট্রেডার্সের স্বত্বাধিকারী ও ব্যবসায়ী ডিজার হোসেন বাদশা বলেন, এমন ঘটনা ঘটার পরেও কারো বিশ্বাস হচ্ছে না। কারণ আমরা এতোদিন শুনেছি গাড়ির তেল, ট্যায়ারসহ ছোটখাটো মালামাল চুরির কথা। কিন্তু আস্ত একটি ট্রাক এভাবে চুরি কল্পনার বাইরে। মূলত ভজনপুর বাজারে ট্রাক টার্মিনাল না থাকায় সেই সুযোগ ব্যবহার করছে। সরকারিভাবে একটি টার্মিনাল নির্মাণ করা হলে মহাসড়কের ওপর যত্রতত্র ট্রাক পার্কিং বন্ধসহ মালিকেরা একটা গাড়ি রাখার নিরাপদ স্থান পাবে।  

স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান মকছেদ আলী বাংলানিউজকে বলেন, রাতে আমার বাড়ির সামনে মহাসড়কে ট্রাকটি রেখে নিজ বাড়িতে যায় ট্রাকের চালক। সকালে এসে তারা গাড়িটি দেখতে না পেয়ে আমাদের জানায়। একই সাথে পুলিশকে খবর দেওয়া হয়।

এদিকে দুর্ঘটনা এড়ানোর পাশাপাশি যত্রতত্র পার্কিং বন্ধে সরকারিভাবে একটি ট্রাক টার্মিনাল স্থাপন করার দাবি জানান স্থানীয় ব্যবসায়ী ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলমগীর।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বাংলানিউজকে বলেন, অভিযোগ পেয়ে ঘটনার ১৬ ঘণ্টার মধ্যে দিনাজপুরের বীরগঞ্জ থেকে ট্রাকটি উদ্ধার করা হয়। এবং আটক হেলপারের বিরুদ্ধে মামলা দায়ের কারে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।