ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা ফাইল ফটো

ঢাকা: ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, সোমবার (২০ নভেম্বর) কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুল হোসেন বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন। এই ঘটনায় কেউ গ্রেপ্তার নেই, মামলা তদন্ত চলছে।

 এ দিকে মামলার এজাহারে বলা হয়, সোমবার বিকেল ৩টা ৫২ মিনিটে ককটেল বিস্ফোরণ ঘটায় অজ্ঞাতনামা নাশকতাকারীরা। উপস্থিত আইনজীবীদের ও আদালতে আসা বিচারপ্রার্থীদের জীবন ও সম্পত্তি বিপন্ন অথবা গুরুতর ক্ষতিসাধনের লক্ষ্যে ককটেল বিস্ফোরণ করা হয়।

এতে আদালতে আসা বিচারপ্রার্থীসহ বিভিন্ন লোকজন আতঙ্কিত হয়ে পড়েন এবং আদালতের নিরাপত্তা হুমকির মুখে পড়াসহ আদালতের বিচার কার্যক্রম বিঘ্নিত হয় বলেও অভিযোগ করা হয়।  

এর আগে প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায় রমনা থানার মামলায় মির্জা ফখরুলের জামিন শুনানির তারিখ পিছিয়ে ২২ নভেম্বর দিন ধার্য করেন আদালত। সোমবার (২০ নভেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের শুনানির এ দিন ধার্য করেন।  

দুপুর ২টা ৫০ মিনিটের দিকে এজলাসে বসেন বিচারক। এ সময় ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ জানিয়ে সময় আবেদন করে রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিকেল ৩টা ৪০ মিনিটে বিচারক শুনানির জন্য ২২ নভেম্বর দিন ধার্য করেন। এর প্রায় ২০ মিনিট পর একই আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ ঘটে।  

গত ২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে ফখরুলের পক্ষে জামিন আবেদন করেন ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। সেদিনই আদালত শুনানির জন্য ২০ নভেম্বর দিন ধার্য করেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
পিএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।