ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাশকতার পরিকল্পনাকারী নুর নবী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
নাশকতার পরিকল্পনাকারী নুর নবী গ্রেপ্তার

ঢাকা: ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অন্যতম মূল পরিকল্পনাকারী নুরনবী পাশা ওরফে সবুজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৭ নভেম্বর) গভীর রাতে রাজধানীর রাজধানীর কদমতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ জানান, গত ১৬ নভেম্বর রাত ১০টার দিকে নূর নবীসহ ২০-২৫ জন বিএনপি/জামাতের নেতাকর্মী দলবদ্ধ হয়ে গাড়ি ভাঙচুর, ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতার পরিকল্পনা করতে সমবেত হয়। পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে এই নাশকতার প্রস্তুতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। পরে দুর্বৃত্তরা কৌশলে সেখান থেকে পালিয়ে যায়।

পুলিশ ওই ঘটনার তদন্ত করে অভিযুক্তদের শনাক্ত করে। পরে মো. নূর নবী পাশা ওরফে সবুজসহ ১৯ জন এবং অজ্ঞাত আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে একটি নাশকতার মামলা (নং-৪৯) করা হয়।

তিনি আরও বলেন, এরপর শুক্রবার দিনগত রাত ৩টার দিকে রাজধানীর কদমতলী থানাধীন দনিয়া এলাকায় অভিযান চালিয়ে নূর নবীকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নাশকতার পরিকল্পনার সঙ্গে সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। এছাড়া তিনি এর আগেও যাত্রাবাড়ী থানা বিএনপির সভাপতি নবী উল্লাহ নবীর নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন বলে জানা যায়।

গ্রেপ্তার নূর নবীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।