ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় মিধিলি: ফেনীতে গাছ পড়ে সড়কে যান চলাচল ব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: ফেনীতে গাছ পড়ে সড়কে যান চলাচল ব্যাহত

ফেনী: ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ফেনী শহর ও উপজেলার বিভিন্ন স্থানে ঝড়ে গাছ ভেঙে সড়কে উপড়ে পড়েছে। এতে সড়কে যান চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি বিদ্যুৎহীন অবস্থায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

 

শুক্রবার (১৭ অক্টোবর) বিকেল থেকে ফেনী শহর, সোনাগাজী, পরশুরাম ও ফুলগাজী উপজেলায় মিধিলির প্রভাব পড়তে শুরু করে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ফেনী শহরের শান্তি কোম্পানি রোডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্নে তোরণ ভেঙে পড়ে যানচলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কের ফুলগাজী রাণীরহাট, উত্তর শ্রীপুর, ফরেস্ট অফিস, সোনাগাজী ওলামা বাজার সড়কসহ বিভিন্ন জায়গায় ঝড়ে গাছ পড়ে যানচলাচল ব্যাহত হচ্ছে।  

আবু ইউছুপ মিন্টু নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ফেনী থেকে পরশুরামের উদ্দেশ্যে রওনা হয়ে সড়কের ২-৩ জায়গায় গাছ পড়ে থাকায় দুর্ভোগে পড়তে হয়েছে। বিকেল থেকেই বাতাসের গতিবেগ অনেক বেশি ছিল।  

পরশুরামের বীরচন্দ্র নগর এলাকার কৃষক আবুল কালাম বলেন, ফলন ভালো হলেও আমন ধান ঘরে তুলতে পারব কি না জানি না। বাতাসে ২০ শতকের বেশি জমির ধান নুয়ে পড়েছে। এছাড়া সকাল থেকে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক নেই। রাতে সবকিছু স্বাভাবিক না হলে আমাদের দুর্ভোগ আরও বাড়বে।  

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া বলেন, সড়কের যে সব স্থানে গাছ পড়েছে তা সরানোর কাজ চলছে। ফায়ার সার্ভিস গাছ সরিয়ে যানচলাচল স্বাভাবিক করতে কাজ করছে।

ফেনী আবহাওয়া অফিসের উচ্চমান পর্যবেক্ষক মুজিবুর রহমান বলেন, বাতাসের গতিবেগ এখন কমেছে। আজকে জেলায় ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া পরিস্থিতি বুঝে উপকূলে সতর্কতা সংকেত কমিয়ে আনা হবে।  

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩ 
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।