ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিয়ায় খাল দখল করে গড়ে ওঠা ১৪ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
কালিয়ায় খাল দখল করে গড়ে ওঠা ১৪ স্থাপনা উচ্ছেদ

নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ী বাজারের উত্তর পাশে খালের জায়গা অবৈধভাবে ভরাট করে নির্মাণ করা ১৪টি স্থাপনা ভেঙে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টার দিকে শুরু হওয়া অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

অভিযান সূত্রে জানা যায়, উপজেলার চাচুড়ী বাজারের উত্তর পাশে ৩০ নম্বর কৃষ্ণপুর মৌজায় সরকারের ১ নম্বর খাস খতিয়ানের ৩৪৩৭ দাগের জমির ওপর অবৈধভাবে নির্মাণ করা হয় স্থায়ী-অস্থায়ী স্থাপনা। অবৈধ দখল উচ্ছেদ, সরকারি জায়গা উদ্ধার করা ও খালপাড় মানুষের চলাচলের উপযোগী করতে এ অভিযান চালানো হয়।

এসময় ১০ জনের মালিকানায় থাকা ১৪টি স্থাপনার বিভিন্ন অংশ ভাঙা পড়ে।

অভিযানে সহযোগিতা করেন পাউবো, ভূমি অফিস ও সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া কালিয়া থানা পুলিশ ও আনসার সদস্যরাও অভিযানে অংশ নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, বাজার এলাকায় অনেকে অবৈধভাবে খাল ভরাট করে স্থায়ী-অস্থায়ী স্থাপনা নির্মাণ করেছেন। তাদের বার বার নোটিশ দেওয়া হলেও তারা স্থাপনা সরিয়ে নেননি। সে কারণে মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে খালটি অবৈধ দখলমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।