ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
গাজীপুরে শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা ও নাওজোড় এলাকায় বেতন বাড়ানোর দাবিতে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

পরে শিল্প ও থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ২৩ অক্টোবর থেকে গাজীপুরের কোনাবাড়ী, তেলিরচালা, ভোগড়া ও নাওজোড়সহ বিভিন্ন এলাকায় বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করে আসছেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে গাজীপুরের চান্দনা ও নাওজোড় এলাকায় সড়ক অবরোধ ও ভাঙচুর করেন শ্রমিকরা।  

এক পর্যায়ে তারা নাওজোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টায়ার জ্বালিয়ে কাঠ ও বাঁশ ফেলে  আগুন ধরিয়ে দিয়ে অবরোধ করেন।  

খবর পেয়ে থানা পুলিশ, র‌্যাব ও শিল্প পুলিশ এসে শ্রমিকদের ধাওয়া করে। এ সময় শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকেন। পরে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এছাড়া ভাঙ্গা ব্রিজ এলাকায় সড়কে শ্রমিকরা বিভিন্ন কারখানায় ভাঙচুর করেন। তবে নাওজোড় এলাকায় পুলিশ এসে পরিস্থিতির নিয়ন্ত্রণ আনার কিছু সময় পর কোনাবাড়ীসহ আশপাশের পুরো এলাকায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহম্মেদ জানান, সকালে চান্দনা এলাকায় একটি কারখানায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। পরে তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। তবে এরপরই আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা ভাঙচুর এবং সড়কে কাঠ ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করেন।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
আরএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।