ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘এমন চলে যাওয়ার ভোর আর না আসুক’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
‘এমন চলে যাওয়ার ভোর আর না আসুক’ নদীর তীরে শিক্ষার্থীরা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।  

ক্যাম্পাসসহ হল ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়ার পর নদী পার হয়ে বাড়ি যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তারা নিজেদের সোশ্যাল হ্যান্ডলে এই চলে যাওয়ার ছবি ও ভিডিও শেয়ার করছেন।

সোমবার (৬ নভেম্বর) ভোর ৬টার দিকে আশুলিয়ার তুরাগ নদী পার হতে তীরে ভিড় করেন কয়েকশ শিক্ষার্থী। পরে নৌকায় নদী পার হয়ে বেড়িবাঁধ এলাকায় গিয়ে বাসে গন্তব্যে যান তারা।  

রাকিবুল ইসলাম নামে এক শিক্ষার্থীর শেয়ার করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষার্থী নদীর তীরে দাঁড়িয়ে রয়েছেন। কিছু শিক্ষার্থী নৌকায় উঠে অন্য পারে যাচ্ছেন।  

ভিডিওটিতে নানা মন্তব্য করছেন নেটিজেনরা। সম্রাট সিফাত নামের এক শিক্ষার্থী লিখেছেন, ক্যাম্পাস থেকে বাস দিয়েছে নদীর ঘাট পর্যন্ত। এরপর যে যার মত লোকাল বাসে চলে যাবে। কেউ দুঃখ প্রকাশ করেছেন, আবার কেউ ইতিবাচক মন্তব্যও করেছেন।  

এমন ভিডিও আরও অনেক শিক্ষার্থীই তার নিজ নিজ প্রোফাইল থেকে শেয়ার দিয়েছেন। ইলিয়াস আহমেদ নামে এক শিক্ষার্থী নৌকায় যাওয়ার সময় এক ভিডিও পোস্ট করে লেখেন, এ রকম চলে যাওয়ার ভোর আর না আসুক! চরম হয়রানি। ঘুম থেকে উঠে দ্রুত রেডি হয়ে হল থেকে বাস-নৌকা-বাস-মেট্রো-একতা এক্সপ্রেস করে টাঙ্গাইল....।  

২৭ অক্টোবর সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মো. হাসিবুল হাসান অন্তরকে (২১) স্থানীয় কিছু ব্যক্তি তুলে নিয়ে মারধর করেন। পরে তার মৃত্যু হয়। এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে পুরো ক্যাম্পাস। এরপর থেকেই আন্দোলন ছড়িয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের বাইরে। বিভিন্ন সময় এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ জড়ান শিক্ষার্থীরা।  

পরে আজ (সোমবার) সকাল থেকে ১০ দিনের ছুটি ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই আতঙ্কে ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা।  

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল জানান, ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। এরপর থেকে শিক্ষার্থীরা যার যার মতো বাড়ি ফিরে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩ 
এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।