ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারণার টাকা ফেরত দিলেন দুই প্রতারক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
প্রতারণার টাকা ফেরত দিলেন দুই প্রতারক

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে এমএফএসে (মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস) প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের দুই সদস্য পুলিশের কাছে ধরা পড়ে ভুক্তভোগীর টাকা ফেরত দিয়েছেন।  

এ দুজন হলেন- উপজেলার সহস্রাইল বাজারের অনলাইন ব্যাংকিং এজেন্ট ও সহস্রাইল গ্রামের রংধনু টেলিকমের কিবরিয়া মোল্যা এবং একই ইউনিয়নের বাড়ইকান্দী গ্রামের পঙ্কজ বাড়ই।

তাদের আটকের পর সাবেক এক ইউপি চেয়ারম্যানের মধ্যস্থতায় ছেড়ে দেয় পুলিশ।

খুলনার খান জাহান আলী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. ইশতিয়াক আহম্মেদ জানান, খুলনার শিরোমনি হাফেজিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মফিজুল ইসলাম মিস্ত্রিকে গত ১ সেপ্টেম্বর অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি মোবাইল ফোনে কল দিয়ে নিজেকে তার ছাত্রের অভিভাবক হিসেবে পরিচয় দেন। এরপর প্রতারণার আশ্রয় নিয়ে মফিজুলের রকেট অ্যাকাউন্ট নম্বরে টাকা প্রাপ্তির একটি বানোয়াট মেসেজ দেন। তিনি বুঝতে না পেরে সরল বিশ্বাসে নিজের অ্যাকাউন্ট থেকে ওই নম্বরে ৪৫ হাজার টাকা ফেরত পাঠান। পরে রকেট অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করলে তিনি প্রতারিত হয়েছেন বুঝতে পারেন। এরপর ভুক্তভোগী মফিজুল ইসলাম খুলনার খান জাহান আলী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অভিযোগের ভিত্তিতে বোয়ালমারী থানা পুলিশের সহযোগিতায় তদন্ত করতে গিয়ে সহস্রাইল বাজারের অনলাইন ব্যাংকিং এজেন্ট কিবরিয়া ও পঙ্কজ বাড়ইয়ের অ্যাকাউন্ট থেকে লেনদেনের তথ্য পাওয়া যায়। গত শুক্রবার (৩ নভেম্বর) রাতে এই সত্যতা পাওয়া গেলে পরে শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যার মধ্যস্থতায় ভুক্তভোগীর ৪৫ হাজার টাকা ফেরত দেন অভিযুক্ত দুজন।

এ বিষয়ে শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা বলেন, কিবরিয়া ও পঙ্কজ বাড়ইয়ের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট থেকে ভুক্তভোগীর টাকা লেনদেনের সত্যতা পাওয়া যায়। অভিযোগকারীর টাকা ফেরত দেওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়।

অভিযুক্ত সহস্রাইল বাজারের রংধনু টেলিকমের মালিক কিবরিয়া মোল্যা বলেন, ১০-১২ দিন আগে আমার দোকান থেকে যে ব্যক্তি প্রতারণার টাকা উত্তোলন করেছে আমি তাকে চিনি না। প্রতারক চক্রের সঙ্গে আমি জড়িত নই।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।