ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিআইডব্লিউটিএ’র পাইলট সজল মল্লিক সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
বিআইডব্লিউটিএ’র পাইলট সজল মল্লিক সাময়িক বরখাস্ত

ঢাকা: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পশ্চিম বদ্বীপ শাখার পাইলট মো. সজল মল্লিককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

অতিগুরুত্বপূর্ণ তথ্য গোপন ও দায়িত্বে অবহেলার কারণে ‘বিআইডব্লিউটিএ কর্মচারী চাকরি প্রবিধানমালা ১৯৯০ এর ৪১(১) প্রবিধান’ অনুসারে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংস্থার এক দপ্তর আদেশে উল্লেখ করা হয়।

সাময়িক বরখাস্তের আদেশে সজল মল্লিককে প্রতি কর্মদিবসে ঢাকায় প্রধান কার্যালয়ে নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগে হাজিরা দিতে বলা হয়েছে। তবে তিনি সংস্থার খুলনা কার্যালয়ে (পূর্বের কর্মস্থল) অবস্থান করছেন বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।  

প্রসঙ্গত, সজল মল্লিক বিআইডব্লিউটিএ সিবিএর খুলনা শাখার সাধারণ সম্পাদক।  

গত ২২ অক্টোবর বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা স্বাক্ষরিত আদেশে বলা হয়, সজল মল্লিক গত ২৩ সেপ্টেম্বর বিকেল ৫টায় কাউখালী (পিরোজপুর)-মোংলা নৌপথে পাইলটিং করার জন্য কাউখালী হতে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের কয়লাবোঝাই এমভি বে-কুইন জাহাজে ওঠেন। এমভি বে-কুইন জাহাজটি কাউখালী থেকে মোংলার উদ্দেশে রওনা হয়ে পথে পিরোজপুর সদর উপজেলার গাজীপুরে নোঙর করে দুষ্কৃতিকারীদের কাছে কয়লা বিক্রির সময় সজল মল্লিক পুলিশের হাতে ধরা পড়েন।

দপ্তর আদেশে আরও উল্লেখ করা হয়, সজল মল্লিক রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লাবোঝাই জাহাজে দায়িত্বরত থাকা সত্ত্বেও জাহাজের কর্মচারীদের কয়লা বিক্রির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত না করে দায়িত্ব পালনে অবহেলা করেছেন। এ কারণে তাকে ‘বিআইডব্লিউটিএ কর্মচারী চাকরি প্রবিধানমালা ১৯৯০ এর ৪১(১) প্রবিধান’ অনুসারে সাময়িক বরখাস্ত করা হলো।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।