ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপ-নির্বাচনের ভোটগ্রহণের জন্য ব্যালট বক্সসহ সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে।

শনিবার (০৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে সামনে থেকে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের এসব সরঞ্জামাদি বুঝিয়ে দেওয়া হয়।

তারা সেগুলো বিভিন্ন কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী (০৫ নভেম্বর) লক্ষ্মীপুর-৩ আসনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ১১৫ কেন্দ্রে ভোটগ্রহণের সব প্রস্তুতি শেষ হয়েছে। ভোটের দিন ৯৫০ জন পুলিশ ও ১৪৯৫ জন আনসার কেন্দ্রগুলোতে নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এক জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটসহ ১৬ জন ম্যাজিষ্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। ম্যাজিষ্ট্রেটদের অধীনে ৭ প্লাটুন র‍্যাব ও ৬ প্লাটুন বিজিবি পুরো নির্বাচনী এলাকায় নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের মৃত্যু হয়। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।