ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা চুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
সিলেটে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা চুরি ফাইল ছবি

সিলেট: সিলেটে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরি হয়েছে। এ ঘটনায় দুই নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গত ২৮ অক্টোবর রাত ১০টা ৫৫ মিনিট থেকে সোয়া ১২টার মধ্যে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় শুক্রবার (০৩ নভেম্বর) সকালে মামলা করা হলে ঘটনাটি জানাজানি হয়।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নগরের সুবিদবাজার ডাচ-বাংলা ব্যাংকের বুথ ভেঙে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরি হয়েছে। এ ঘটনার সঙ্গে ওই বুথের সিসিউরেক্স সিকিউরিটি কোম্পানির গার্ডরা জড়িত থাকার তথ্য প্রমাণ মিলেছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্টে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন শিপন বলেন, ব্যাংকের বুথে দুঃসাহসিক চুরির ঘটনায় সিসিউরেক্স কোম্পানির দুই গার্ড জড়িত। এ ঘটনায় ওই সিকিউরিটি কোম্পানির ইনচার্জ সন্দ্বীপ দাস বাদী হয়ে তাদের দুই কর্মীকে অভিযুক্ত করে মামলা করেছেন।

মামলায় ব্যাংক কর্তৃপক্ষ বা কর্মকর্তা বাদী না হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, বুথগুলো মূলত সিকিউরিটি কোম্পানির অধীনে থাকে। এমনকি বুথের পাসওয়ার্ড তাদের কাছে। যে কারণে সিকিউরিটি কোম্পানি জিম্মাদার। তাই তাদের লোকজনই বাদী হয়েছেন। তবে গ্রেপ্তারের স্বার্থে আপাতত অভিযুক্তদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।