ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুর খুনিদের প্রতিষ্ঠিত করেমুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছে জিয়া’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
‘বঙ্গবন্ধুর খুনিদের প্রতিষ্ঠিত করেমুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছে জিয়া’

সিরাজগঞ্জ: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে এদেশের দামাল ছেলেরা মহান স্বাধীনতা সংগ্রামে অংশ নেয়। নয় মাস যুদ্ধের পর কাঙ্ক্ষিত স্বাধীনতা আসে।

কিন্তু ১৯৭৫ এর ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধী অপশক্তির চক্রান্তে জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু হত্যার আত্মস্বীকৃত খুনিদের প্রতিষ্ঠিত করে মুক্তিযুদ্ধের ইতিহাস কলঙ্কিত করেছিল মেজর জিয়া। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষায় সঠিক ব্যবস্থা নেওয়া হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা, চিকিৎসা, কবর পাকা করা ও ঐতিহাসিক জায়গাগুলো চিহ্নিত করা হচ্ছে’ ।

বুধবার (১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দে দেশের দ্বিতীয় বৃহত্তম মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী আরও বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য একটি কুচক্রী মহল কাজ করে যাচ্ছে। এ কুচক্রী মহল একাত্তরের পরাজিত শক্তি, বিদেশি প্রভুদের মাধ্যমে নয়, আমরা তাদের ব্যালটের মাধ্যমে পরাজিত করব। ’

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাসের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুল রহমান মণ্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম, কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা, উপজেলা চেয়ারম্যান এস এম শহিদুল ইসলাম সবুজ, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গাজী সোরহাব আলী সরকার, গাজী শফিকুল ইসলাম শফি, গাজী লুৎফর রহমান মাখন, গাজী আমিনুল ইসলাম, গাজী ফজলুর রহমান খান, অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস, হোসনে আরা মির্জাসহ অনেকে।  

অনুষ্ঠান উপস্থাপনা করেন বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন ফিরোজী।  

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে এ পলাশডাঙ্গা মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ নির্মাণ করেছে।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।