ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পল্টনে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পল্টনে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী 

ঢাকা: আওয়ামী লীগ ও বিএনপি একইদিনে একই সময়ে পৃথক মহাসমাবেশ করবে। বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে সরকারি দলের ও নয়াপল্টনে বিএনপির সমাবেশ হবে।

উভয় দলই রাজধানীর রাজপথ দখলে রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। অন্যদিকে রাজধানীর পল্টন, নয়াপল্টন মতিঝিল আরামবাগ এসব এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৯ টা থেকে ১১ পর্যন্ত রাজধানীর পল্টন এলাকায় এমন চিত্র দেখা যায়।  

সরেজমিনে দেখা যায়, পল্টন ও পল্টন জিরো পয়েন্ট এলাকায় অবস্থান করছেন পুলিশ, গোয়েন্দা ও আনসার বাহিনীর সদস্যরা। পল্টন মোড়ে অবস্থান করছে দাঙ্গা পুলিশ। এখানে রাখা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি গাড়ি। এতে রয়েছে পুলিশের কাভার ভ্যান, জলকামান, পুলিশের অস্ত্র ও গোলাবারুদ বহন করি একটি গাড়ি (এপিসি কার), গোয়েন্দা পুলিশের মাইক্রোবাস ও আনসার বাহিনীর গাড়ি।  

শনিবার সকাল থেকে রাজধানীতে গণপরিবহন চলাচল খুব কম দেখা গেছে। পল্টন এলাকায় চলাচল করছে রিকশা, সিএনজি, মোটরসাইকেল ও প্রাইভেট কার। সাধারণ মানুষ বেশিরভাগ পায়ে হেঁটে ও রিকশায় চলাচল করছেন।  

পল্টন এলাকায় দায়িত্বরত এক পুলিশ নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাজনৈতিক বড় দুই দলের সমাবেশকে ঘিরে সৃষ্টি হতে পারে অপ্রীতিকর ঘটনা। রাজধানীরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে আমরা এখানে অবস্থান করছি।  

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩ 
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।