ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

যমুনা নদীতে মা ইলিশ ধরায় ১৫ জেলের কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
যমুনা নদীতে মা ইলিশ ধরায় ১৫ জেলের কারাদণ্ড 

সিরাজগঞ্জ: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জের চৌহালীতে ১৫ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব হাসান।

 

অভিযানে উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা কর্মচারী, চৌহালী নৌ-পুলিশ, চৌহালী থানা পুলিশ ও আনসার ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।

আটক জেলেরা হলেন- টাংগাইল সদরের মো. আহমদ আলী (৩৩), মোকরম আলী (২২), জাহাঙ্গীর সরকার (২০), রমজান আলী (২০), চৌহালী উপজেলা খাষপুখুরিয়া গ্রামের আসাদ আলী (২২), আবুল খায়ের (৬৫), নূর মোহাম্মদ (৬০), দত্তকান্দী গ্রামের হাফেজ মো. ইব্রাহীম (৩৪), চর সলিমাবাদ গ্রামের মারুফ সরকার (৩৫), নাগরপুরের নিশ্চিন্তপুর গ্রামের আব্দুল মজিদ (৫০), মিজানুর রহমান (২৮), মানিকগঞ্জের কাঁঠালতলীর আবু সাইদ (৫৫), লালপুরের রাকিবুল হাসান (২০), চরকাটারি গ্রামের মজিবুর রহমান (২৮)।  

চৌহালী ইউএনও মাহবুব হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর থেকে রাত পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই ১৫ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১ লাখ মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশগুলো স্থানীয় মাদরাসা ও এতিমখানায় বিতরণ করাসহ জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।