ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠিকাদার মিঠুর সম্পদ জব্দ ও বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
ঠিকাদার মিঠুর সম্পদ জব্দ ও বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দুদক

ঢাকা: স্বাস্থ্যখাতে সিন্ডিকেট করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও পাচারে অভিযুক্ত আলোচিত ঠিকাদার মোতাজ্জেরুল ইসলামের (মিঠু) সম্পদ জব্দ ও বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দুদকের সচিব মো. মাহবুব হোসেন।

 

তিনি বলেন, আদালতের নির্দেশে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। ঠিকাদার মোতাজ্জেরুল ইসলামের বিরুদ্ধে দুদকে একটি অনুসন্ধান চলছে। গোয়েন্দা তথ্য রয়েছে যে তিনি এখন দেশে অবস্থান করছেন। তদন্তের স্বার্থেই এসব কার্যক্রম নেওয়া হয়েছে।

মিঠুকে দুদক গ্রেপ্তার করবে কি না, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্তকারী কর্মকর্তা আইনানুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। যুক্তরাষ্ট্রে মিঠুর সম্পদ বাজেয়াপ্ত হয়েছে কি না জানতে চাইলে সচিব জানান, এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই।

দুদক সূত্র জানায়, মোতাজ্জেরুল ইসলাম (মিঠু) প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন মালামাল সরবরাহ ও উন্নয়ন কাজের নামে প্রভাব বিস্তার করে কোটি কোটি অর্থ আত্মসাৎ করেছেন।

মোতাজ্জেরুল ইসলামের স্থাবর ও অস্থাবর ৭৩ কোটি ৭৪ লাখ ৭১ হাজার ৭৩৮ টাকা সম্পদ রয়েছে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ১০ ও ১৪ ধারা ও দুর্নীতি দমন কমিশন বিধিমালা ২০০৭ এর ১৮ ধারার বিধানমতে জব্দ করা হয়েছে।

অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি মো. মোতাজ্জেরুল ইসলাম ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজসহ আরও কয়েকটি হাসপাতালে ঠিকাদারি করার নামে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছেন। এছাড়া মিঠুর আমেরিকা, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে বিপুল সম্পদ রয়েছে বলেও জানা গেছে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।