ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহজালাল বিমানবন্দরে ২ যাত্রীর স্বর্ণ ও মালামাল ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
শাহজালাল বিমানবন্দরে ২ যাত্রীর স্বর্ণ ও মালামাল ছিনতাই

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে আসা দুই যাত্রীর কাছে থাকা সোনা, মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ওই দুই যাত্রীর আহাজারির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিমানবন্দরের কর্মকর্তা পরিচয় দেওয়া এক ব্যক্তি এই কাজটি করেছেন। তবে ওই ব্যক্তির নাম জানাতে পারেননি ভুক্তভোগীরা।

ভিডিওতে ভুক্তভোগী এক যাত্রী বলেন, সোনা আমার হাতেই ছিল। তাদের একজন আইসা বলতেছিল, তুই এগুলো নিয়া যাবার পারবি না। আমাগো দিয়া যা। এরপর ওই ব্যক্তি জোর করে আমার হাত থেকে সেসব নিয়ে যান।

ভিডিওতে দেখা যায়, আরেক যাত্রী বলেন, আমার কাছে ২৯ গ্রাম স্বর্ণ ছিল। আরও একটা চেইন মায়ের জন্য কিনেছিলাম। সঙ্গে দুটি মোবাইল ফোনও নিয়া গ্যাছে ভাই।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, তারা বিমান থেকে নামার প্রায় দুই ঘণ্টা পর একজনের লাগেজ আসে। বিষয়টি তখন সন্দেহ হয়। পরে তারা লাগেজ পেলেও সেটি খোলা পান। এরপর সবকিছু চেক করে দেখতে পান তাদের আনা স্বর্ণগুলো নেই।

এ বিষয়ে জানতে চাইলে বিমানবন্দর থানা পুলিশের পরিদর্শক (ওসি) আজিজুল হক মিঞা বাংলানিউজকে বলেন, এ ঘটনার দুই ভুক্তভোগী গতকাল রাতে থানায় এসেছিলেন। তবে, তারা এ ঘটনায় কোনো মামলা দায়ের করেননি। তারা আমাদের জানিয়েছেন, বিমান কর্তৃপক্ষকে তারা অভিযোগ জানিয়েছে। বিমান কর্তৃপক্ষ দুই দিনের সময় চেয়েছে। আমরা যেকোনো সময় মামলা নেওয়ার জন্য প্রস্তুত আছি। তবে, ওই দুই ভুক্তভোগীর পরিচয় জানাতে পারেননি পুলিশের এই কর্মকর্তা। তবে, তারা সিঙ্গাপুর থেকে এসেছেন বলে বাংলানিউজকে জানান আজিজুল হক মিঞা।

এ বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, এ ঘটনা আমার জানা নেই। আমি এখন খোঁজ নিচ্ছি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।