ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে হেনস্তার অভিযোগে জাবিতে ৭ বাস আটক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ছাত্রীকে হেনস্তার অভিযোগে জাবিতে ৭ বাস আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীকে বাসে হেনস্তার অভিযোগে লাব্বাইক পরিবহনের সাতটি বাস আটক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হেনস্তার শিকার ছাত্রী চারুকলা বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের আরিচাগামী লেনে বাসগুলো আটকাতে শুরু করেন চারুকলা বিভাগের একদল শিক্ষার্থী। তবে সন্ধ্যা ৬টার দিকে বাসগুলো ছেড়ে দেন তারা।

বাস আটককারী কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক ছাত্রী লাব্বাইক বাসে করে ঢাকা যাচ্ছিলেন। এ সময় বাসের কন্ডাক্টরের সঙ্গে হাফ ভাড়া নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে বাসের কন্ডাক্টর ওই ছাত্রীর সঙ্গে খারাপ আচরণ করেন। এ ঘটনার জেরে ওই বিভাগের একদল শিক্ষার্থী বাসগুলো আটক করেন।

ভুক্তভোগী ছাত্রী জানান, শুক্রবার বিকেলে আমি ও আমার বান্ধবী বাসে করে ঢাকা যাচ্ছিলাম। ভাড়া নিয়ে বাসের কন্ডাক্টর খুবই খারাপ আচরণ করেন। সে পারলে আমাদের মেরে বসে, এমন আচরণ করতে থাকেন। পরে আমরা তাদের বলেছি, জাস্ট সরি বলতে। কিন্তু তারা কেউ সরি বলেনি।

এদিকে বাসগুলো ছাড়তে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। লাব্বাইক পরিবহনের একটি বাসের স্টাফ শাওন বলেন, ৩৫০০ টাকা নিয়ে সন্ধ্যায় তাদের বাসটি ছেড়ে দিয়েছে। সারা দিন বাস আটক রেখেছে শিক্ষার্থীরা এবং তাদের মারধর করেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম  ফিরোজ-উল-হাসান বলেন, শুনেছি এক ছাত্রীর সঙ্গে লাব্বাইক পরিবহনের এক স্টাফের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ঝামেলা হয়। তার জেরে বাস আটক করেছে। ওই শিক্ষার্থীর দাবি ছিল বাসের হেল্পার শুধু সরি বল্লেই বাসগুলো ছেড়ে দেবে। আমি তখনই নিরাপত্তা শাখার এক কর্মকর্তা, সাভার হাইওয়ে থানার একজন কর্মকর্তা এবং তিনজন সহকারী প্রক্টরকে পাঠিয়েছিলাম। নিরাপত্তা কর্মকর্তা আমাকে জানিয়েছেন সন্ধ্যার দিকে কয়েকটি বাস ছেড়ে দিয়েছেন। আর কয়েকটি বাস আছে কিন্তু বাসের চালকদের তারা খুঁজে পাচ্ছেন না।

প্রক্টর বলেন, টাকা-পয়সা নিয়েছে কি না আমি জানি না। টাকা কারা নিয়েছে আমাকে তথ্য দিলে আমি এখনই ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ