ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, বরিশালে তিন জেলের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, বরিশালে তিন জেলের কারাদণ্ড

বরিশাল: বরিশালের আড়িয়াল খা ও কীর্তনখোলা নদীতে প্রধান প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে তিন জেলেকে একবছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান এ কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার মানিক মজুমদারের ছেলে আরাফাত মজুমদার (২৬), বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানাধীন চুরামন এলাকার মোতাহার মৃধার ছেলে রুবেল মৃধা (৩০) ও একই এলাকার রহমান মৃধার ছেলে আজিজুল মৃধা (২৭)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান জানান, নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে বরিশালের আড়িয়াল খা ও কীর্তনখোলা নদীতে উপজেলা মৎস্য অফিস ও নৌ-পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে। এসময় নদী থেকে ছয় জেলেকে হাতেনাতে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া অপর তিন জনের বয়স কম হওয়ায় তাদের পরিবারের লোকজনের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এছাড়া তাদের কাছ থেকে উদ্ধার জালগুলো জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।