ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে পৌরসভার সহায়তা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে পৌরসভার সহায়তা ক্ষতিগ্রস্তদের সাহায্য দিচ্ছেন কমলগঞ্জ পৌর মেয়র। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারের মধ্যে কমলগঞ্জ পৌরসভার পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) উপজেলার পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের আংশিক বালিগাঁও গ্রামে এসব খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র পৌঁছে দেন কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমেদ।

জানা যায়, মঙ্গলবার দুপুরে রান্নার চুলা অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হাবিবুর রহমানের ঘরে আগুনের সূত্রপাত হয়। স্থানীয় এলাকাবাসী ও কমলগঞ্জ ফায়ার সার্ভিসের সহোযোগিতায় প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কেউ অগ্নিদগ্ধ বা আহত হননি। তবে ৬ পরিবারের টিনের তৈরি বসতঘর পুড়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্তরা হলেন- কামাল মিয়া, রঙ্গি বিবি, হালিমা খাতুন, রুনা বেগম, মতিন মিয়া ও হাবিবুর রহমান। তারা জানান, সবই শেষ, শুধু ভাত নয়, পুড়ে গেছে স্বপ্নও। সহায় সম্বল হারিয়ে এখন নিঃস্ব ৬ পরিবারের মানুষ। আকস্মিক এই বিপদে এখন কোথায় যাবেন, কী করবেন তা নিয়ে দিশেহারা তারা।

এ সময় ক্ষতিগ্রস্ত কামাল মিয়া বলেন, আগুনে আমাদের ৬ পরিবারের সব সবকিছু শেষ হয়ে গেছে, পরনের কাপড় ছাড়া আর কিছু নেই। সব পরিবার মিলে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, পৌরসভার পক্ষ থেকে তাদের ৬ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, বস্ত্রসহ প্রয়োজনীয় খাবারসামগ্রী তুলে দেওয়া হয়েছে। ঘর তৈরি করে দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে। তাদের কোনো অসুবিধা হবে না। আমি তাদের সব সময় খোঁজ খবর রাখছি।

এদিকে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ থেকে ক্ষতিগ্রস্তদের ৫ হাজার টাকা করে সহযোগিতা করা হয়েছে। পরবর্তীতে আরও সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
বিবিবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।