ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদী ড্রেজিংয়ের বালি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে দেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
নদী ড্রেজিংয়ের বালি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে দেওয়ার সুপারিশ

ঢাকা: নদী ড্রেজিংয়ে অপসারিত বালি ও মাটি শিক্ষা প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ণ স্থানে বিনামূল্যে দেওয়ার সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (১১ অক্টোবর) জাতীয় সংসদে স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মাহফুজুর রহমান, গোলাম কিবরিয়া টিপু এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন।

এ বৈঠকে একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির গঠিত ৭ নম্বর সাব-কমিটির প্রতিবেদন পেশ করা হয় এবং বৈঠকে তা গৃহীত হয়। কমিটি প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী ড্রেজিংয়ের মাধ্যমে অপসারিত বালি ও মাটি টেন্ডারের মাধ্যমে বিক্রি করা, জনগুরুত্বপূর্ণ স্থানে যেমন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, খেলার মাঠ ইত্যাদি বিনামূল্যে দেওয়া এবং ড্রেজিংয়ের আগে হাইড্রোগ্রাফিক জরিপ করে অগ্রিম নিলাম করার ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মোংলা বন্দর, চট্টগ্রাম বন্দর, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিও চেয়ারম্যান, বাংলাদেশ মেরিন একাডেমি, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।