ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রায়পুরে স্বর্ণালংকার লুটের ঘটনায় গ্রেপ্তার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
রায়পুরে স্বর্ণালংকার লুটের ঘটনায় গ্রেপ্তার ৫

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে সুফিয়া বেগম (৪৩) নামে এক বিধবা নারীকে হাত-পা বেঁধে স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল লুটের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রোববার (৮ অক্টোবর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে রায়পুর থানা পুলিশ।

এর আগে শনিবার (৭ অক্টোবর) দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের উদমারা গ্রামের মৃত আমিন চৌধুরীর ছেলে মো. জামাল হোসেন (৩৭), মো. কামালের ছেলে মো. তারেক হোসেন (১৯), আব্দুস সাত্তারের ছেলে মো. নাজিম শেখ (২২), আব্দুর রহিমের ছেলে মো. হাসানুর ইসলাম (২৯) ও সদর উপজেলার পশ্চিম নন্দনপুর গ্রামের মৃত বলাই বৈষ্ণবের ছেলে নিতাই বৈষ্ণব।  

এ সময় লুট হওয়া একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের ব্রেসলেট, একজোড়া কানের দুল, একটি আংটি ও নাকফুল এবং মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, গত বুধবার (৪ অক্টোবর) রাতে উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের উদমারা গ্রামের সুফিয়া মঞ্চিলে তিনজন চোর ঢুকে। পরে ঘরের ভেতরে ঘুমিয়ে থাকা নারী সুফিয়া বেগমের (৪৩) মুখে স্কচটেপ লাগিয়ে এবং হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে হাতের দুই বাহুতে ছুরিকাঘাত করে। এসময় ঘরে থাকা এক ভরি ওজনের স্বর্ণালংকার ও কয়েকটি মোবাইল ফোন লুটে নেয়।  

এ ঘটনায় থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করলে তাদের ধরতে অভিযানে চালায় পুলিশ।  

পুলিশ উদমারা এলাকা থেকে সন্দেহভাজন আসামি জামাল হোসেনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যমতে তার বসতঘর থেকে চোরাই স্বর্ণালংকারের একটি অংশ ও মোবাইল ফোন জব্দ করে এবং আরও চারজনকে গ্রেপ্তার করে। সদর উপজেলার দালালবাজারে আসামি নিতাই বৈষ্ণবের স্বর্ণের দোকান থেকে বাকী স্বর্ণালংকার জব্দ করে পুলিশ।  

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, সুফিয়া বেগমের দায়ের করা মামলায় আমরা চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হই। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।