ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিতে থেমে নেই পূজার কেনাকাটা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
বৃষ্টিতে থেমে নেই পূজার কেনাকাটা

ঢাকা: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজা শুরু হতে দুই সপ্তাহ বাকি থাকলেও রাজধানীর মার্কেটগুলোতে ব্যস্ত সময় পার করছেন দোকানিরা।

ছুটির দিনে বৃষ্টি উপেক্ষা করেই ক্রেতারা তাদের পরিবারের জন্য সাধ্যের মধ্যে সাধ পূরণে চেষ্টা করছেন।  

শুক্রবার (৬ অক্টোবর) রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনিচক ও ধানমন্ডি এলাকার বিভিন্ন শপিং মল ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এসব শপিংমলের দোকানিরা জানিয়েছেন, পূজার বিক্রি শুরু হয়েছে। আজ সব দোকানেই কম বেশি ভিড় রয়েছে। যারাই আসছেন কিনছেন। বৃষ্টির মধ্যে মার্কেটে পানি উঠলেও খুব একটা সমস্যা হচ্ছে না। পানি পাড়িয়েই ক্রেতারা আসছেন। ধানমন্ডি হকার্স মার্কেটের সানন্দা শাড়ি হাউজের বিক্রয় প্রতিনিধি মো. নাজিম বাংলানিউজকে বলেন, ‘সরকারি ছুটি থাকায় বৃষ্টি উপেক্ষা করেও ক্রেতারা আসছেন। আজ কয়েকদিনের মধ্যে বিক্রি ভালো। আমাদের মার্কেটে পানি উঠলেও কাস্টমাররা পানিতে ভিজেই আসছেন। ’

 তিনি বলেন, বড়াবড়ই দুর্গাপূজাতে বিক্রি ভালো হয়, সামনের দিনে বিক্রি আরও বাড়বে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন অনামিকা কর্মকার পরিবারের সদস্যদের নিয়ে নিউমার্কেটে এসেছেন পূজার কেনাকাটা করতে। তিনি বাংলানিউজ বলেন, শুক্রবারটা বন্ধ পাই তাই দিনটা কাজে লাগানোর জন্য বৃষ্টি উপেক্ষা করে চলে আসলাম। ভেবেছিলাম বৃষ্টির কারণে মার্কেটে ভিড় কম হবে কিন্তু তার উল্টোটা দেখছি।

মিরপুর থেকে বৃষ্টি উপেক্ষা করে পুজার কেনাকাটা করতে গাউছিয়া মার্কেটে এসেছেন পলাশ চন্দ্র। তিনি বাংলানিউজকে বলেন, অফিসে কাজের চাপ থাকে অনেক সময় শুক্রবারও ডিউটি করতে হয়। আজ ডিউটি না থাকায় পরিবারের জন্য কেনাকাটা করলাম।

তিনি বলেন, নিউমার্কেটে এলে সবকিছুই পাওয়া যায়। কাপড় থেকে শুরু করে গয়না, জুতা, কসমেটিকসসহ যাই প্রয়োজন নিতে পারি। আর সবকিছুর মতো পণ্যের দামটা আগের তুলনায় অনেক বেশি হলেও সাধ্যের মধ্যে পরিবারের জন্য পণ্য কিনতে পেরে ভালো লাগছে।

তবে সামনে পূজা পর্যন্ত দেশে বিরোধী রাজনৈতিক দলগুলোর তেমন কোন কর্মসূচি না দেওয়াটাকে ইতিবাচক হিসেবে দেখছেন ব্যবসায়ীরা। তাদের মতে পূজার মধ্যে আমাদের অনেক টাকার ব্যবসা হয়। সুতরাং আগামীতে রাজনৈতিক দলগুলো ব্যবসায়ীদের কথা চিন্তা করে কর্মসূচি দেবেন বলে এমন প্রত্যাশা করেন তারা।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।