ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউএনওর গাড়ি দেখে ইউপি সদস্যের দৌড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ইউএনওর গাড়ি দেখে ইউপি সদস্যের দৌড়

ফরিদপুর: বিলে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছিল মো. ইব্রাহিম শরিফ নামে এক ইউপি সদস্য। এমন খবর পেয়ে ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম সেখানে হাজির হয়।

পরে তাদের গাড়ি দেখে দৌড়ে পালিয়ে যান ড্রেজার মালিক ওই ইউপি সদস্য। এ সময় বালু উত্তোলন কাজে নিয়োজিত তিনজন শ্রমিককে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মইনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (০২ অক্টোবর) বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের শ্বশার গ্রামে অবস্থিত বিলের মধ্যে এ ঘটনা ঘটে। অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মইনুল হক।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে শ্বাশা বিলে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল স্থানীয় প্রভাবশালী ইউপি সদস্য ইব্রাহিম শরিফ। এতে বিলের দুই পাশের ফসলি জমি ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখা দেয়। সোমবার বিকেলে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম হাজির হলে ড্রেজার মালিক ওই ইউপি সদস্য দৌড়ে পালিয়ে যায়। তবে ড্রেজারের তিন শ্রমিক পালাতে সক্ষম হননি। পরে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মইনুল হক বলেন, বিল থেকে এক ইউপি সদস্য বালু উত্তোলন করছিল। খবর পেয়ে আমরা সেখানে গেলে ড্রেজার মালিক দ্রুত পালিয়ে যায়।

তবে বালু উত্তোলনের কাজে কর্মরত তিন শ্রমিককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। ফসলি জমি রক্ষায় আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।