ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাতা দাবিতে দ্বিতীয় দিনের মতো নওগাঁয় ইন্টার্ন নার্সদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ভাতা দাবিতে দ্বিতীয় দিনের মতো নওগাঁয় ইন্টার্ন নার্সদের কর্মবিরতি

নওগাঁ: ইন্টার্ন ভাতা দাবিতে নওগাঁয় ২য় দিনের মতো কর্মবিরতি পালন করছেন ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াফাইরা।

সোমবার (২ অক্টোবর) সকাল ১০টা থেকে সদর হাসপাতালের সামনে এই কর্মবিরতি পালন করছেন তারা।

এসময় তারা প্লেকার্ড হাতে নিয়ে তাদের দাবি আদায়ের বিভিন্ন স্লোগান দেন। এতে নেয় অংশ নেয় ৭৫ জন ইন্টার্ন নার্স ও ও মিডওয়াইফরা।

কর্মবিরতিতে বক্তারা বলেন, সরকারি নার্সিং ইনস্টিটিউট থেকে তিন বছর মেয়াদি ‘ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি’ কোর্স সম্পন্ন করে  সদর হাসপাতাল ইন্টার্ন নার্স হিসেবে আমরা কর্মরত আছি। এমবিবিএস, বিএসসি নার্সসহ সব ইন্টার্নি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ চলাকালে ভাতার ব্যবস্থা রয়েছে। ডিপ্লোমা নার্সিং ও মিডওয়াইফদের ইন্টার্নশিপ চালুকালে ভাতার কথাও বলা হয়। কিন্তু গত দুই বছর ধরে আমরা দিনভর অক্লান্ত শ্রম দিয়ে নিয়মিত কাজ করেও কোনো বেতন ভাতা পাচ্ছি না। তাই বেতন ভাতার বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

ডিপ্লোমা ইন্টার্ন নার্স অ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি তানজিলা আক্তার বলেন, লকবুকের ১৪ পৃষ্ঠায় কোড অব কন্ডাক্টের ইন্টার্ন ভাতার কথা উল্লেখ করা হয়। কিন্তু আমরা সে নিয়ম অনুযায়ী ভাতা পাচ্ছি না। বঙ্গবন্ধুর সোনার বাংলায় রাজপথে দাঁড়িয়ে বলতেই হচ্ছে ‘ক্ষুধা পেটে সেবা নয় অধিকার চাই ভিক্ষা নয়’।

তিনি আরও বলেন, আমরা রোগীর সেবা করবো, রাস্তায় কেন? আমরা আমাদের বৈধ প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছি। যা খুবই কষ্টের। তাই দ্রুত ইন্টার্ন ভাতার দাবি জানান তিনি।

এদিকে টানা দ্বিতীয় দিনের মত কর্মবিরতি পালন করায় হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা সব ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

এ বিষয়ে নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, তাদের কর্মবিরতির কারণে হাসপাতালে স্বাস্থ্যসেবায় কোনো ধরনের ব্যাঘাত ঘটবে না বা কোনো প্রভাব পড়বে না। হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
এইচএমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।