ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাতা চালুর দাবিতে ইন্টার্নশিপ ডিপ্লোমা নার্সদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
ভাতা চালুর দাবিতে ইন্টার্নশিপ ডিপ্লোমা নার্সদের মানববন্ধন

পটুয়াখালী: ইন্টার্নশিপ ডিপ্লোমা নার্সদের ভাতা চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধনের পাশাপাশি কর্মবিরতি পালন করেছে পটুয়াখালী মেডিক্যাল কলেজের নার্সিং শিক্ষার্থীরা।

রোববার (১ অক্টোবর) দুপুরে পটুয়াখালী মেডিক্যাল কলেজের সামনে এই কর্মসূচি শুরু করেন তারা।

ডিপ্লোমা ইন নার্সিং এর শিক্ষার্থী মাহবুব হাসানের সভাপতিত্বে সরকারি নার্সিং ইনস্টিটিউটের ইন্টার্ন শিক্ষার্থী রিফাত, সুখী ও জুথিসহ শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, নার্সিং এমন একটি পেশা, যা সাধারণ জনগণের স্বাস্থ্য পরিচর্যা ও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। এ পেশার সঙ্গে সম্পৃক্ত দক্ষ এবং উৎকৃষ্টরূপে প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তি নার্স বা সেবিকা নামে পরিচিত।

তারা আরও বলেন, পেটে ক্ষুধা নিয়ে কীভাবে মানুষকে সেবা দেব। কতদিন কষ্ট করা যায়। বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নীতিমালা অনুযায়ী ডিপ্লোমা ইন নার্সিং শিক্ষার্থীদের সর্বশেষে ৬ মাসের ইন্টার্নশিপে নিদিষ্ট পরিমাণ ভাতা দেওয়ার বিষয়ে বলা থাকলেও, আজ পর্যন্ত কোনো ইন্টার্ন ভাতা পাচ্ছে না। আমরা আমাদের দাবি নিয়ে বারবার কাউন্সিলে যোগাযোগ ও আবেদন নিয়ে গিয়েও ইন্টার্ন ভাতা নিয়ে সৃষ্ট সমস্যার কোনো সমাধান পাচ্ছি না। তাই আমাদের এই ন্যায্য পাওনা আদায়ের দাবিতে ইন্টার্ন ভাতা বিষয়ে কোনো সুরাহা না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

এদিকে ডেঙ্গু পরিস্থিতিতে পটুয়াখালী সদর হাসপাতালে শত শত রোগীসহ অন্যান্য ওয়ার্ডে বহু রোগীদের তাৎক্ষণিক সেবা দেয়, ইন্টার্ন নার্সরা। তবে ইন্টার্ন নার্সদের কর্মবিরতিতে কিছুটা স্বাভাবিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে শত শত রোগী, বিষয়টি কর্তৃপক্ষ স্বীকার না করলেও হাসপাতালের কয়েক ওয়ার্ড ঘুরে দেখা গেছে একই চিত্র।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।