ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একটা জোরসে ধাক্কা দিলেই সরকারের পতন হবে: নজরুল ইসলাম খান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
একটা জোরসে ধাক্কা দিলেই সরকারের পতন হবে: নজরুল ইসলাম খান 

ঢাকা: ছাত্র ও শ্রমীক ঐক্য গঠন করার পর চলমান আন্দোলনে একটা জোরসে ধাক্কা দিলেই সরকারের পতন হবে বলে মনে করছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও শ্রমিক নেতা নজরুল ইসলাম খান।  

তিনি বলেন, এই সরকার নড়বড় করতেছে দেশে-বিদেশে কোথাও কোন জায়গা পাচ্ছে না কাজেই একটা জোরসে ধাক্কা দিলেই সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

আর কোন বড় ধাক্কা এদেশের রাজনীতিতে হয় নাই, যতক্ষণ না ছাত্ররা এবং শ্রমিকরা সেখানে যুক্ত না হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মতিঝিল আইডিয়াল হাইস্কুলের সামনে,এক দফা দাবিতে বেগম খালেদা জিয়াসহ অন্য কারাবন্দীদের মুক্তি জাতীয় সংসদ বিলুপ্তি ও দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের এক দফা দাবিতে জাতীয় শ্রমিক কর্মচারী কনভেনশন বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কনভেনশনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল ও সম্মিলিত শ্রমিক পরিষদ (এসএসপি)।

তিনি বলেন, আমাদের দেশের শ্রমিকাল আন্দোলনের একটা গৌরবময় ইতিহাস আছে। স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আমরা শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ গঠন করেছিলাম। এবং এই পরিষদের মাধ্যমে আমরা তখন কিছু যুগান্তকারী দাবি আদায় করতে পেরেছিলাম। আজকে আমি দেখতে পাচ্ছি সেই শ্রমিক পরিষদের বেশ কয়েকজন নেতা এখানে উপস্থিত।  

শ্রমজীবী কনভেনশনে সভাপতিত্ব করেন শ্রমিক কর্মচারী কনভেনশন আয়োজন কমিটির সমন্বয়ক ও বিএনপির চেয়ারপার্সন এর উপদেষ্টা শামসুর রহমান শিমুল বিশ্বাস।  

শ্রমজীবী কনভেনশনে প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ অনান্যরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩

ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।