ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশে পালানোর সময় অনলাইন জুয়ার হোতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
বিদেশে পালানোর সময় অনলাইন জুয়ার হোতা গ্রেপ্তার

ঢাকা: বিদেশে পালানোর সময় অনলাইন জুয়া পরিচালনাকরী চক্রের হোতা মো. মতিউর রহমানকে (২৯) গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) নেপালে যাওয়ার পথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান জানান, গত ৩১ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর, বনশ্রী, আগারগাঁও ও সিরাজগঞ্জের শাহজাদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে অনলাইন প্লাটফর্ম মেল বেট, ওয়ানএক্স বেট ও বেট  উনার নামের বেটিং সাইটগুলোর জুয়া পরিচালনাকারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করে সিআইডি। এ সংক্রান্তে ডিএমপির পল্টন মডেল থানায় একটি মামলাও করা হয়। সেই চক্রের হোতা মতিউর রহমান।

মতিউরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, মতিউর ২০১৭ সালে পড়াশোনা করার জন্য রাশিয়ায় যায়। সেখানে উচ্চশিক্ষা সম্পন্ন করে বর্তমানে সোস্যাল ওয়ার্কে মাস্টার্স করছে। সে ২০২১ সালে ওয়ানএক্স বেট ও বেটউইনারের সঙ্গে যুক্ত হয়। সে ৫ হাজার ডলার সিকিউরিটি মানি দিয়ে ওয়ানএক্স বেট এবং ৩ হাজার ডলার সিকিউরিটি মানি দিয়ে বেটউইনার এর এজেন্টশিপ গ্রহণ করে।

বাংলাদেশে জুয়ার সাইট পরিচালনার দায়ে আগে গ্রেপ্তার ৬ জনের সহায়তায় একটি চক্র গড়ে তুলে মতিউর। চক্রের সদস্যদের মধ্যে সৈকত রানা, সাদিকুলসহ আরও কয়েকজন তাদের এম এফ এস এজেন্ট নম্বরগুলো ব্যবহার করে টাকা লেনদেন করতো।

পরবর্তীতে সকল এজেন্টদের কাছ থেকে সংগ্রহ করা টাকা সৈকত ও মতিউর যৌথভাবে পাঠিয়ে দিত। এভাবে তারা প্রতিমাসে বিপুল পরিমান টাকা হুন্ডি করে দেশের বাইরে পাচার করেছে।

গ্রেপ্তার মতিউর শুক্রবার (২৯ সেপ্টেম্বর) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলেও জানান সিআইডির এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।