ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিংড়ায় খাদ্যে বিষক্রিয়ায় ২ বোনের মৃত্যু, অসুস্থ আরেকজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
সিংড়ায় খাদ্যে বিষক্রিয়ায় ২ বোনের মৃত্যু, অসুস্থ আরেকজন

নাটোর: নাটোরের সিংড়ায় খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ্য হয়ে দুই বোনের মৃত্যু হয়েছে। আর সিনহা খাতুন (৫) নামে আরেক বোন অসুস্থ হয়ে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বিজরুল হাসপাতালে ভর্তি রয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের মালকুড় গ্রামে নিজ বাড়িতে খাবার খেয়ে তারা তিন বোন অসুস্থ হয়ে পড়ে। এ অবস্থায় রাতেই চিকিৎসার জন্য তাদের বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বিজরুল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ফিমা খাতুন মারা যায়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারিয়ার মৃত্যু হয়। তবে তাদের মৃত্যুর সঠিক রহস্য এখনও সুষ্পষ্টভাবে বলতে পারেনি কেউ।  
পুলিশ ও স্বাস্থ্য বিভাগ প্রাথমিক তদন্তে খাদ্যে বিষক্রিয়ার তথ্য পেলেও ময়নাতদন্তের পর সঠিক কারণ জানা যাবে বলে জানিয়েছে।

নিহত ফিমা খাতুন ও ফারিয়ার খাতুন এবং সিনহা খাতুন ওই গ্রামের মালয়েশিয়া প্রবাসী নাজিম উদ্দিনের তিন মেয়ে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. রফিকুল ইসলাম ও রামানন্দ খাজুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাকির হোসেন জানান, প্রতিদিনের মতো রাতে তিন বোন নিজ ঘরে পড়াশোনা করছিল। এসময় তাদের মা খাবার খেতে বললে তারা টাকি মাছের ভর্তা দিয়ে ভাত খেয়ে শুয়ে পড়ে। রাত ১১টার দিক তারা তিনজনই পেটে ব্যথা অনুভব করে এবং বমি করতে থাকে।

পরে স্বজনরা তাদের চিকিৎসার জন্য নন্দীগ্রাম উপজেলার বিজরুল হাসপাতালে ভর্তি করলে রাত দেড়টার দিকে ফিমা মারা যায়। আর ফারিয়ার অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭টার দিকে মারা যায় ফারিয়া। ছোট বোন সিনহা খাতুন বর্তমানে নন্দীগ্রাম উপজেলার বিজরুল হাসপাতালে ভর্তি রয়েছে।

ওসি তদন্ত মো. রফিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃতু মামলা রুজু করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর (পরিদর্শক) রেদওয়ানুর রহিম চিকিৎসকদের বরাত দিয়ে জানান, খাদ্যে বিষক্রিয়ায় ফারিয়া খাতুন নামে রোগীর মৃত্যুর কারণ বলে প্রাথমিক তদন্তে তারা পেয়েছেন। তবে ময়নাতদন্তের পর এ মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। নিহতের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মণ্ডল বাংলানিউজকে জানান, নন্দীগ্রাম উপজেলার বিজরুল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ফিমা খাতুন খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তার মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের পর জানা যাবে।

তিনি বলেন, রান্না করা খাবার খোলা থাকায় টিকটিকি বা কোনো প্রাণীর প্রস্রাব-পায়খানা খাবারে পড়ে বিষক্রিয়া হয়ে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩/আপডেট: ১৯৫৫ ঘণ্টা
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।