ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিষ খাইয়ে ৩ সন্তান হত্যা, মাও চাইলেন পৃথিবী ছাড়তে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
বিষ খাইয়ে ৩ সন্তান হত্যা, মাও চাইলেন পৃথিবী ছাড়তে

সিলেট: জামালগঞ্জ উপজেলায় পারিবারিক কলহের জেরে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন যমুনা বেগম (৩৫)। স্বামীর ওপরও ব্যাপক অভিমান ছিল তার।

সেই জেরে তিন সন্তানকে বিষ প্রয়োগ করেন তিনি। পরে নিজেও বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন।  

নিজের আত্মহত্যায় ব্যর্থ হয়েছেন যমুনা। যদিও তার তার অবস্থা আশঙ্কাজনক। তার তিন সন্তান মারা গেছে। রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার ফেনারবাক ইউনিয়নের শান্তিপুর গ্রামে ঘটনাটি ঘটে।  

নিহতরা হলো- যমুনার মেয়ে সাকিবা (১৪), বড় ছেলে তামজীদ (১৩) ও ছোট ছেলে শাহেদ (৫)।

যমুনার স্বামীর নাম জাহাঙ্গীর। জানা গেছে, তার সঙ্গে ঝগড়ার পড় যমুনা একে একে তার সন্তানদের বিষ (কীটনাশক) পান করান। পরে নিজেও বিষ খান।  

বিষের ক্রিয়া শুরু হলে তিন শিশু চিৎকার শুরু করে। শব্দ শুনে স্থানীয়রা ছুটে এসে তাদের গুরুতর অসুস্থ অবস্থায় দেখতে পান। পরে তাদের জামালগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করান। সেখান থেকে ভুক্তভোগীদের সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসক সাকিবা, তামজীদ ও শাহেদকে মৃত ঘোষণা করেন। একই হাসপাতালে ভর্তি আছেন যমুনা।  

জামালগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীলিপ কুমার দাশ এসব তথ্য নিশ্চিত করে বলেন, পারিবারিক কলহের ঘটনায় স্বামীর সঙ্গে ঝগড়া করে যমুনা বাসায় রাখা ইঁদুরের বিষ খাইয়ে সন্তানদের হত্যা চেষ্টা চালান। পরে নিজেও আত্মহননের চেষ্টা করেন। নিহতদের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।  

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এনইউ/এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।