ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলশানের ‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
গুলশানের ‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা

ঢাকা: পণ্যের লেভেল না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও ট্রেড লাইসেন্স না থাকায় রাজধানী গুলশানের ‘দ্য চকলেট রুম’ নামের একটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলশান-২ এলাকায় এ অভিযান চালানো হয়।

 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা সাংবাদিকদের বলেন, এ প্রতিষ্ঠানে আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম যথাযথ লেভেলবিহীন অবস্থায় তারা উৎপাদিত পণ্য প্যাকেটজাত করে রেখেছে। যার কোনো উৎপাদনের ডেট ও তারিখ নেই। মেয়াদ উত্তীর্ণ চকলেট ডিসপ্লেতে রেখেছে, বিদেশি পণ্যের ইমপোর্টারের কোনো তথ্য নেই ও তাদের বিএসটিআইয়ের অনুমোদন নেই। এছাড়া এ রেস্টুরেন্টের ট্রেড লাইসেন্স দেখাতে পারেনি তারা।

তিনি বলেন, তাদের পণ্যে কোনো লেভেল ছিল না। মেয়াদোত্তীর্ণ বিস্কিট, তাদের বেশিরভাগ পণ্যের গায়ে লেখা ছিল না মেয়াদ কবে থেকে কবে পর্যন্ত। এসব কারণে তাদেরকে ২ লাখ টাকা জরিমানা করেছি। জরিমানা দিতে না পারলে একমাসের জেল হবে। আজকে থেকে তাদের এক মাস সময় দিয়ে যাচ্ছি। এর মধ্যে তারা সমস্যার সমাধান করবেন। পরবর্তীতে অনিয়ম পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আরও কঠিন ব্যবস্থা নেওয়া।  


বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এমএমআই/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।