ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘জামালপুরের ডিসির ভিডিও ভাইরালকারী কুলাঙ্গার’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
‘জামালপুরের ডিসির ভিডিও ভাইরালকারী কুলাঙ্গার’

জামালপুর: আওয়ামী লীগের ভোট চেয়ে প্রত্যাহার হওয়া জামালপুরের সেই ডিসি ইমরান আহমেদকে ‘ডায়নামিক’ বলে আখ্যা দিয়েছেন জেলার ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল।

আর ডিসির ভিডিও ভাইরালকারীকে ‘কুলাঙ্গার’ বললেন তিনি।

 

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলার ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামের সামনে তিন দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা শুভ উদ্বোধনী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালিত হয়।  

ডিসির বক্তব্যের ১ মিনিট ২৭ সেকেন্ডের ভিডিও ভাইরালের বিষয়ে এসএম জামাল আব্দুন নাসের বাবুল, ‘আমার মনটা খারাপ। জামালপুরবাসীর জন্য দুর্ভাগ্য। আমরা বহু দিন পরে একজন ‘ডায়নামিক’ লোক পেয়েছিলাম এই এলাকার জন্য। জননেত্রী শেখ হাসিনার কল্যাণে পেয়েছিলাম। এক মাস ২৩ দিন দায়িত্ব পালন শেষে তিনি (ডিসি ইমরান আহমেদ) চলে যাচ্ছেন। জানি না এই জামালপুরবাসীর মধ্যে কোন ‘কুলাঙ্গার’ ছিলেন। যিনি ডিসি ইমরান আহমেদের একটি বক্তব্যকে ভাইরাল করে দিয়ে জামালপুরবাসীর কপালে কুঠারাঘাত করেছেন।  

তিনি আরও বলেন, এই ভদ্রলোক (ডিসি ইমরান) যদি জামালপুরে তার মেয়াদোত্তীর্ণ করতে পারতেন, তাহলে আমি বিশ্বাস করি, এই জামালপুরের ভঙ্গুর চেহারাটা বদলে দিতেন। প্রত্যেকটা দপ্তরে মানুষের সেবা সহজ থেকে সহজতর করে দিতেন। পরিবেশ যেটা, সেটা সুন্দর হতো।  

বক্তব্যের শেষে চেয়ারম্যান বলেন, আমরা সেই মানুষটিকে রাখতে পারলাম না। মানুষটি চলে গেলেন। যেখানেই তিনি যাবেন, সেখানেই তিনি আলো ছড়াবেন। কিন্তু আমরা বঞ্চিত হলাম। আমরা তাকে ধরে রাখতে পারলাম না। এই জন্য আমার মন খারাপ। আসলে কথা বলার মতো আমার মানসিকতা নেই।

একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পাওয়ার পর সমালোচনার সৃষ্টি হয়েছে।  

উপজেলা চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুলের এমন বক্তব্যের বিষয়ে আরও তথ্য জানতে তার মোবাইল ফোনে কয়েকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।  

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর বিকেলে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনের বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আমাদের অনেক কষ্টে অর্জিত এই স্বাধীনতা। আমাদের স্বাধীনতার সুফল যোগাযোগ ও উন্নয়ন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। যে সরকার এই উন্নয়ন করেছে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে আবার পুনরায় নির্বাচিত করে, আবার ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি, আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞ হবেন না।  

ডিসির এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

পরে গত ১৪ সেপ্টেম্বর তাকে প্রত্যাহার করে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে নতুন করে জামালপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩ 
এসএফ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।