ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিটিং করতে বিদেশ থেকে জঙ্গিদের আসার কথা ছিলো টঙ্গীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
মিটিং করতে বিদেশ থেকে জঙ্গিদের আসার কথা ছিলো টঙ্গীতে

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের মোহাম্মদ আরিফ (২৩) নামে একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ জানায়, আরিফ টঙ্গী ভারান এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতো।

বিদেশ থেকে কিছু জঙ্গি দেশে আসবে বলে আরিফ ১৫-২০ দিনে আগে একটি ফোন পায়। আরিফসহ বিদেশ থেকে আসা জঙ্গিদের একত্রিত হয়ে টঙ্গী এলাকায় একটি মিটিংয়ে বসার কথা ছিলো।

মিটিং শেষে তারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে বলে পরিকল্পনা করে আসছিলো। এই পরিকল্পনার ইয়াকুব হুজুর নামে আরেক জঙ্গির সহযোগী হিসেবে কাজ করছিলো আরিফ। এছাড়া এই পরিকল্পনার সঙ্গে ওমর ফারুক ও জাহাদ খান নামে আরও দুই জঙ্গি জড়িত রয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিএমপির ভাটারা থানা এলাকা থেকে আরিফকে গ্রেপ্তার করে এটিইউ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বারিধারায় এটিইউ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এটিইউর পুলিশ সুপার (অপারেশন) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

তিনি বলেন, আরিফ  আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য।  জসীম উদ্দিন রাহমানি ও তামিম আল আদনানীদের ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ প্রথমে সমর্থক হয়। পরে সে নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনটির সদস্য হয়।

গত ১৫-২০ দিনে আগে ইয়াকুব হুজুর নামে এক জঙ্গি ফোন করে আরিফকে জানায়, বিদেশ থেকে সংগঠনের আরও কিছু সদস্য আসবে। পরে তারা সবাই টঙ্গী এলাকায় গোপন মিটিংয়ে একত্রিত হবে।

মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, আমাদের কাছে গোপন তথ্য ছিলো তারা টঙ্গী এলাকায় একটি গোপন মিটিংয়ে মিলিত হবে এবং পরে একটি কার্যক্রমে অংশ নিবে তারা।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নজরদারি বৃদ্ধির ধারাবাহিকতায় অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আরিফসহ পলাতক জঙ্গিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০০ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।