ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাবার পানির চাহিদা মেটাতে রামপাল পাওয়ার প্ল্যান্ট গুরুত্বপূর্ণ: কেসিসি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
খাবার পানির চাহিদা মেটাতে রামপাল পাওয়ার প্ল্যান্ট গুরুত্বপূর্ণ: কেসিসি মেয়র

খুলনা: খাবার পানির চাহিদা মেটাতে রামপাল পাওয়ার প্ল্যান্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানিয়েছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, রামপাল-মোংলার বিভিন্ন এলাকায় খাবার পানির চরম সংকট রয়েছে।

লবণাক্ততার কারণে খাবার পানির জন্য এ অঞ্চলের মানুষকে অনেক কষ্ট করতে হয়। তবে রামপাল পাওয়ার প্ল্যান্ট নির্মাণের পর থেকে তারা অনেক সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এ পর্যন্ত বেশ কয়েকটি খাবার পানির প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এর ফলে মানুষের পানীয় জলের কষ্ট অনেকটাই কমেছে। আমার প্রত্যাশা পাওয়ার প্ল্যান্টের পক্ষ থেকে আরও বেশি করে পানির প্ল্যান্ট স্থাপন করা হবে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ কোম্পানি কর্তৃক রামপাল পাওয়ার প্ল্যান্ট সংলগ্ন বিভিন্ন ইউনিয়নে স্থাপিত ‘আয়রন রিমোভাল ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট উইথ পাইপ লাইন ওয়াটার ডিস্ট্রিবিউশন সিস্টেম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পাওয়ার প্ল্যান্ট সংলগ্ন জিরো পয়েন্ট চত্বরে বিআইএফপিসিএল এ অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে মেয়র রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নে একটি খাবার পানির প্ল্যান্টের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামপাল পাওয়ার প্ল্যান্টের প্রকল্প পরিচালক অতনু দত্ত। প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার তারিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিজিএম শান্তনু কুমার মিশ্র, জিএম (এইচআর) মঙ্গলা হরিনদার, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিবুল আলম, হুড়কা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তপন কুমার গোলদার প্রমুখ।

প্রসঙ্গত, রামপাল পাওয়ার প্ল্যান্টের উদ্যোগে এ পর্যন্ত দুটি উপজেলার বিভিন্ন ইউনিয়নে অন্তত সাতটি খাবার পানির প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এসব প্ল্যান্ট থেকে প্রায় আড়াই হাজার মানুষ পানীয় জলের অভাব পূরণ করছেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।