ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নেই: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নেই: ইনু

ঢাকা:  কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নাই বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি (জাসদ) এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু। তিনি বলেন বিএনপি ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার কবর দিয়েছিল।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ ঢাকা মহানগরের প্রতিনিধি সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার কবর দিয়েছিল। বিএনপি ১৯৯৬ ও ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ফলাফল মানে নাই। কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নাই। এখন বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি হচ্ছে তত্ত্বাবধায়ক সরকারের নামে ছদ্মবেশে বিএনপির প্রক্সি সরকার আনা। বিএনপি তাদের ছদ্মবেশী প্রক্সি সরকার এনে ৭১ এর খুনী, ৭৫ এর খুনী, ২০০৪ সালের খুনীদের ক্ষমতার অংশীদার করতে চায়।

আওয়ামী লীগের উদ্দেশ্যে ইনু বলেন, হেফাজত, জামাত, ধর্মীয় রাজনৈতিক দলগুলোর সাথে যে কোনো ধরনের ছাড়, লেনদেন, সমঝোতা চরম আত্মঘাতি। বাংলাদেশকে নিরাপদ রাখতে হলে, উন্নয়ন ও শন্তির ধারা বজায় রাখতে হলে বাংলাদেশের আদিশত্রু জামাত, ধর্মান্ধ রাজনৈতিক দলগুলো এবং তাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপিসহ পাকিস্তানপন্থীদের রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখতে হবে।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মো. নুরুন্নবীর সঞ্চালনায় প্রতিনিধি আরও বক্তব্য দেন, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, ঢাকা মহানগর পূর্ব জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. শহীদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান রহমান, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, জাসদের কোষাধ্যক্ষ মোঃ মনির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৩ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
আরকেআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।